জাবিতে প্রশাসনিক ভবন অবরোধ আওয়ামীপন্থী শিক্ষকদের 

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি:
উপাচার্য প্যানেল নির্বাচনসহ পাচঁ দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  (জাবি) দুটি প্রশাসনিক ভবন অবরোধ করেছেন সাবেক উপাচার্য শরিফ এনামুল কবীর ও আওয়ামী লীগপন্থী শিক্ষকদের একাংশ।মঙ্গলবার (২৪ জুলাই) সকাল সাড়ে ৮টায় আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ব্যানারে এ অবরোধ কর্মসূচী পালন করে। এ সময় তারা দুটো প্রশাসনিক ভবনে তালা দিয়ে তার সামনে অবস্থান করেন।এ অবরোধ কর্মসূচী বিকাল ৩টা পর্যন্ত চলবে বলে জানান , ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর।
উপাচার্য প্যানেল নির্বাচন ছাড়াও অন্যান্য দাবিগুলো হল, ‘শিক্ষক লাঞ্ছনার বিচার, জাকসু নির্বাচন, বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও প্রাধ্যক্ষ কমিটির সভাপতির দায়িত্ব প্রদান।’ এছাড়া উপাচার্য আ্যক্ট, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদও জানান তারা। অবরোধ কর্মসূচীকালীন শিক্ষা কার্যক্রম অব্যাহত ছিল।
অবরোধ কর্মসূচীতে উপস্থিত ছিলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র সভাপতি অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার, সম্পাদক ও মুখপাত্র ফরিদ আহমেদ, অধ্যাপক ড. আলমগীর কবীর, অধ্যাপক এস এম বদিয়ার রহমান, অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার, অধ্যাপক মো. খবির উদ্দিন প্রমুখ।

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …