জামিন পেলেন কোটা আন্দোলনের ২০ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে গড়ে ওঠা আন্দোলনে নেতৃত্ব দেওয়া সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক রাশেদ খানসহ ২০ শিক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম আদালতের একাধিক এজলাস তাদের জামিন দেন। তাদের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ ও রমনা থানায় একাধিক মামলা দায়ের হয়েছিল।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে শাহবাগ থানায় দায়ের করা একাধিক মামলার আসামি ২২ জন। অন্যদিকে, রমনা থানায় দায়ের করা মামলায় আসামি করা হয় পাঁচ জনকে। জামিন পাওয়া ২০ শিক্ষার্থীর মধ্যে কয়েকজন একাধিক মামলার আসামি।

জানা গেছে, শাহবাগ থানায় দায়ের করা ২০ (৪) ১৮ নম্বর মামলায় জামিন পেয়েছেন মাসুদ আলম মাসুদ, আবু সাঈদ ফজলে রাব্বী, রাকিবুল হাসান, রাশেদ খান, আতিকুর রহমান ও সাইদুর রহমান।

শাহবাগ থানায় দায়ের করা ২২ ( ৪) ১৮ নম্বর মামলায় জামিন পেয়েছেন সোহেল ইসলাম, মাসুদ সরকার, জসিম উদ্দীন, আবু সাঈদ, আলী হোসেন, রাকিবুল হাসান, মশিউর রহমান, জসিম উদ্দিন আকাশ ও মাসুদ আলম মাসুদ।

শাহবাগ থানায় দায়ের করা ২৩ (৪) ১৮ নম্বর মামলায় জামিন পেয়েছেন সাখাওয়াত হোসেন, ফারুক হোসেন, তরিকুল ইসলাম, মাসুদ আলম মাসুদ, রাকিবুল হাসান, আবু সাঈদ, ফজলে রাব্বী।

শাহবাগ থানার তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা ১ (৭) ১৮ নম্বর মামলায় জামিন পেয়েছেন রাশেদ খান।

রমনা থানায় দায়ের করা ২১ (৪) ১৮ মামলায় জামিন পেয়েছেন ইউসুফ চৌধুরী, সাইফুল ইসলাম তৌহিদ, আলমগীর হোসেন, মাহবুবুর রহমান আরমান ও সাখাওয়াত।

সাব্বির// এসএমএইচ//২১শে আগস্ট, ২০১৮ ইং ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …