জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশে বাংলাদেশ পাবে ১ রেটিং

0

ক্রীড়া ডেস্ক :

আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলে ১ রেটিং পয়েন্ট পাবে বাংলাদেশ। তবে এই ১ রেটিং দিয়ে র‌্যাংকিংয়ে কোন পরিবর্তন হবে না বাংলাদেশের।

আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে ৯২ রেটিং নিয়ে বর্তমানে সপ্তম স্থানে রয়েছে বাংলাদেশ। ৫৩ রেটিং নিয়ে এগারোতম স্থানে রয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হলে রেটিং কমবে জিম্বাবুয়ের। তবে আগের অবস্থানেই থাকবে তারা।

অপরদিকে, জিম্বাবুয়ের কাছে হোয়াইটওয়াশ হলে ৮ রেটিং হারাবে বাংলাদেশ। আবার সিরিজে জিম্বাবুয়ে একটি ম্যাচ জিতলেই ৩ রেটিং হারাতে হবে টাইগারদের। তাই পয়েন্ট নষ্ট না করার জন্য জিম্বাবুয়ের বিপক্ষে সবগুলো ম্যাচই জয় লক্ষ্য থাকবে বাংলাদেশের।

১৫ অক্টোবর ঢাকায় আসবে জিম্বাবুয়ে। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ২১ অক্টোবর থেকে ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। সিরিজের পরের দু’টি ওয়ানডে যথাক্রমে ২৪ ও ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে দু’টি টেস্ট খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমটি শুরু হবে ৩ নভেম্বর। দ্বিতীয় মিরপুরে শুরু হবে ১১ নভেম্বর।

সাব্বির// এসএমএইচ//১৪ই অক্টোবর, ২০১৮ ইং ২৯শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.