জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চট্টগ্রামে ‘শ্রমিক গ্রন্থাগার’ নির্মাণ

জার্নাল ডেস্ক

জ্ঞানই মুক্তির বার্তা। জ্ঞানের আলো ছড়িয়ে দেয়ার নিমিত্তে চট্টগ্রাম নগরীতে যাত্রা শুরু করতে যাচ্ছে ‘শ্রমিক গ্রন্থাগার’। “শ্রমিক গ্রন্থাগার” নামকরণেও রয়েছে যুক্তিসম্মত অস্তিত্ত্ববাদী তর্জমা। দ্বান্দ্বিকতা ও জ্ঞানের বিকাশ রুখে দিতে যে মহৎ মানুষদের উৎপীড়ন করা হয়েছে তারই প্রতিবাদ এবং বিপ্লবের আহ্বান জানায় ‘শ্রমিক গ্রন্থাগার’।

শিক্ষার আলো স্তিমিত হয়ে আসছে। প্রযুক্তির অপব্যবহার কিংবা প্রযুক্তি ধীরে ধীরে মানবিক হতে বাধাগ্রস্ত করছে। গোটা এক তরুণ প্রজন্ম হয়ে পড়ছে পথভ্রষ্ট। লাল সবুজের আড়ালে যে দীর্ঘ ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি রয়েছে ধীরে ধীরে তা ভূলুণ্ঠিত হচ্ছে। ইতিহাসের নির্মম পরিণাম থেকে যদি প্রজন্ম থেকে প্রজন্ম তলিয়ে যায় অতল অতলে তবে জ্ঞানের মশাল হাতে দাঁড়াবে কারা?

বই, হ্যাঁ, বই পারে মুক্তির সরু পথ গড়ে দিতে। “শ্রমিক গ্রন্থাগার” বইয়ের আলো ছড়িয়ে দিতে বদ্ধপরিকর। আমাদের এই মহান উদ্দেশ্য স্বদেশপ্রেমের শিখা। এখানে এসে বই পড়তে পারবে,ধার নিতে পারবে। এছাড়াও রয়েছে বেশ কিছু উদ্যোগ। সে উদ্যোগ আপনাদের একান্ত সদিচ্ছায় সার্থক হতে পারে। ” শ্রমিক গ্রন্থাগার ” এর বর্তমান ঠিকানা গ্রামীণ টাওয়ার,কাপাসগোলা,চকবাজার,চট্টগ্রাম।

শ্রমিক গ্রন্থাগারকে সহযোগীতা করার জন্য উক্ত অফিসে যোগাযোগ করতে পারবেন।

Check Also

চন্দনাইশে ইয়াবা ট্যাবলেটসহ আটক ১

জার্নাল ডেস্ক চন্দনাইশে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে ইয়াবাপাচারকারী এক যুবককে আটক করেছে পুলিশ। …

প্যারিস ফ্যাশন উইকে দীপিকার বাজিমাত

বিনোদন ডেস্ক এ বছর প্যারিস ফ্যাশন সপ্তাহের তৃতীয় দিনে বাজিমাত করেছেন দীপিকা পাড়ুকোন। ‘লুই ভিতোঁ’র …