টেকনাফে সাড়ে ১৩ কোটি টাকার আইস ও ইয়াবা জব্দ

জার্নাল ডেস্ক

কক্সবাজারের টেকনাফ সীমান্ত এলাকায় পৃথক অভিযান চালিয়ে ২ কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি)। উদ্ধারকৃত এসব মাদকের আনুমানিক বাজারমূল্য ১৩ কোটি ১ লাখ ৫০ হাজার টাকা।

শনিবার (৮ অক্টোবর) মধ্যরাত থেকে ভোর পর্যন্ত নাফ নদীর বেড়ীবাঁধ এলাকা এবং হোয়াইক্যং চেকপোস্ট থেকে এসব মাদক উদ্ধার করে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)।  টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মানবকণ্ঠকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার দিনগত রাত পৌনে ২টার দিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের একটি দল নাফ নদী এলাকায় টহল দিচ্ছিলো। এ সময় টহলদল দুইজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে এবং তাদের গতিবিধি সন্দেহ হওয়ায় টহলদল চ্যালেঞ্জ করে দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। তখন বিজিবির উপস্থিতি টের পেয়ে একটি ব্যাগ ফেলে রাতের অন্ধকারের সুযোগে সাঁতরে মিয়ানমারের ভেতরে পালিয়ে যায় তারা। পরে চোরা কারবাবিদের ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগটি উদ্ধার করে ২ কেজি ১২০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৩০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। জব্দকৃত এসব মাদকদ্রব্যের সিজারমূল্য ১১ কোটি ৫০ লাখ টাকা। পরবর্তীতে টহলদল সেখানে রাত ৩টা পর্যন্ত অভিযান পরিচালনা করেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করতে পারেনি। তবে চোরাকারবারীদের সনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলেবিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আরও জানান, অপর এক অভিযানে ভোর ৫টার দিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং চেকপোস্টে একটি ইজিবাইকে তল্লাশি চালিয়ে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ব্যাগ থেকে ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। একইসঙ্গে অবৈধভাবে মাদক বহনের দায়ে ইজিবাইকটিও জব্দ করা হয়।

জব্দ করা মাদক এবং ইজিবাইকের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকা। তবে এসময়ও কোনো চোরাকারবারীকে সনাক্ত করা সম্ভব হয়নি বলে জানান কর্নেল খালিদ।

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …