ডিমলায় ভালো নেই ডেকোটার্স মালিক ও কর্মচারীরা

 নীলফামারী  প্রতিনিধি :

মহামারী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সামাজিক দুরত্ব নিশ্চিত করণের লক্ষ্যে  সব রকম পারিবারিক, সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠান বন্ধ ঘোষনা করেছে প্রশাসন। পবিত্র রমজানের আগ মূহুর্তের মৌসুমটিকে ডেকোরেটার্স ব্যবসায়ীরা বিয়ে, আকিকা, সুন্নতে খাৎনা, বিভিন্ন সেমিনার, রাজনৈতিক জনসভা ও অন্যান্য সামাজিক অনুষ্ঠানে ব্যস্ত থাকতেন। লক ডাউনের কারণে এবার সেই মৌসুমে ধ্বস নেমেছে।

উপজেলা ডেকোটার্স মালিক সমিতির সভাপতি ও জেসমিন সাউন্ড সিস্টেমের সত্বাধিকারী মোঃ জহুরুল ইসলাম জানান, লক ডাউন ও সামাজিক দুরত্বের নিয়ম মেনে আমরা দোকান বন্ধ রেখেছি কিন্তুু বিবাহ কিংবা ছোট খাট অানুষ্ঠানিকতা কিন্তুু থেমে নেই, ঘরোয়া ভাবে সেগুলো পালন হওয়ার ফলে আমরা মালিক ও কর্মচারী সহ প্রায় দুই মাস যাবৎ অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছি।

ডিমলায় ডেকোরেটার্স মালিক এবং মিস্ত্রি, বয়, মুছালজি ধোয়ার লোক, মালামাল বহন করা গাড়ির চালক, সংশ্লিষ্ট শ্রমিকসহ প্রায় ৮০ টি প্রতিষ্ঠানে  প্রায় ৪০০ শ্রমিক এই ব্যবসার সাথে জড়িত। এছাড়াও ফুলের দোকান, লন্ড্রী, কাপড় ব্যবসায়ী, বাঁশ ব্যবসায়ী, চেয়ার, টেবিল ইত্যাদি ব্যবসায়ীরাও আজ দিশেহারা ও বিপদগ্রস্ত। এই সকল প্রতিষ্ঠানের বর্তমান মালিকরা প্রতি মাসে তাদের স্থায়ী কর্মকর্তা-কর্মচারী, সিকিউরিটি গার্ডসহ চালকদের বেতন,

গোডাউন ভাড়া, অফিস ভাড়া বাবদ বিশাল অংকের লোকসানের সম্মুখীন।

ডেকোটার্স ও সাউন্ড ব্যবসায়ী ফজিদুল ইসলাম বলেন, আমরা প্রতিটি ডেকোরেটর  মালিকরা আর্থিক ও মানসিকভাবে ভেঙ্গে পড়েছি। আশা করছি, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত প্রনোদনা ডেকোরেটার্স ব্যাবসায়ীদের মধ্যে অন্তর্ভুক্ত করবে সেই সাথে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

Check Also

পদ্মা সেতু উদ্বোধন ২৫ জুন

জার্নাল ডেস্ক : পদ্মা নদীর ওপর উদ্বোধনের অপেক্ষায় থাকা সেতুর নাম নদীর নামেই থাকছে। আগামী …

হজ ফ্লাইট শুরুর নতুন তারিখ ৫ জুন

জার্নাল ডেস্ক : সৌদি কর্তৃপক্ষের অনুরোধে বাংলাদেশ থেকে হজের ফ্লাইট ৩১মে থেকে পিছিয়ে ৫জুন থেকে …