ডেমোক্রেটরা ক্যাভ্যনকে অপসারণের ছক কষছে: ট্রাম্প

আর্ন্তজাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রে সুপ্রিম কোর্টের বিচারক হিসাবে ব্রেট ক্যাভানোর শপথ নেয়ার কয়েক ঘন্টা আগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করে বলেন, ডেমোক্রেটরা বেঞ্চ থেকে তাকে অপসারণের ছক কষেছে।

তার নিয়োগের বিষয়ে সিনেট গ্রিন সিগন্যাল দেয়ার আগে তার বিরুদ্ধে যুবক বয়সে যৌন অসাদাচরনের অভিযোগ উঠেছিল। এ কারণে তার নিয়োগ ঠেকাতে নিউ ইয়র্কের রাস্তায় নেমে এসেছিল শত শত মানুষ। তবে এতে কোনো কাজ হয়নি, সুপ্রিম কোর্টের বিচারক হিসাবে শহথ নিয়েছেন ক্যাভান ।

কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্প বলছেন, তাকে নাকি বিঞ্চ থেকে অপসারণ করতে চাইছে বিরোধী দল ডেমোক্রেট। তার ভাষায়, ‘এটি ছিল ডেমোক্রেটদের একটি ফাঁদ। এখন তারা চাইছেন ক্যাভানকে অভিশংসন করাতে।’

হোয়াইট হাউসের সাউথ লন থেকে মেরিন ওয়ান হেলিকপ্টারে যাওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় প্রেসিডেন্ট ট্রাম্প এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, ক্যাভানকে আক্রমন করায় ডেমোক্রেটদের মধ্যবর্তী নির্বাচনে মূল্য দিতে হবে।

তিনি বলেন, ‘আমেরিকার জনসাধারণ এই হেঁয়ালি দেখছে এবং এটি অপমানজনক। আমি মনে করি এটি আপনাদেরকে সত্যিকার অর্থেই কিছু দেখাবে যা ৬ নভেম্বরে আসবে; যখন মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে।’

সাব্বির// এসএমএইচ//৯ই অক্টোবর, ২০১৮ ইং ২৪শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …