ড্রয়ে শেষ এল ক্ল্যাসিকো

ক্রীড়া ডেস্ক :

এল ক্ল্যাসিকো মানেই উত্তেজনা। সেই উত্তেজনার রেশ দেখা গেল গতকাল রাতের ম্যাচেও। এমন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে মাঠ ছাড়ে বার্সেলোনা। এই ড্রয়ের ফলে লা লিগায় অপরাজিত থাকার রেকর্ডকে আরো পাকাপোক্ত করল বার্সেলোনা।
ম্যাচের ১১ মিনিটেই প্রথম গোলটি করেন লুইস সুয়ারেজ। দুর্দান্ত কাউন্টার অ্যাটাক থেকে ডান পাশ দিয়ে সার্জি রবার্তোর বাড়ানো ক্রসে অসাধারণ এক গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন এ স্ট্রাইকার। কিন্তু কিছু সময়ের ব্যবধানেই ১৫ মিনিটে বেনজেমার হেডে বাড়ানো বলে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো।
ম্যাচের ২০ মিনিটে মেসির ক্রস থেকে গোল করতে ব্যর্থ হন জর্দি আলবা। ২৮ মিনিটে গোলের সহজ সুযোগটি হাতছাড়া করেন রোনালদো। খেলার ৩২ মিনিয়ে সুয়ারেজকে ফাউল করে হলুদ কার্ডের দেখা পান ভারান।
খেলার ৩৩ মিনিটে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন আলবা ও মদ্রিচ। রেফারি দুজনকেই হলুদ কার্ড দেখান। ম্যাচের ৩৭ মিনিটে গোলের সহজ সুযোগ পেয়েও ব্যর্থ হন উমতিতি।
ম্যাচের ৪৪ মিনিটে আবারও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। এবার সুয়ারেজের সঙ্গে হাতাহাতিতে জড়ান সার্জিও রামোস। ফলে রেফারি দুজনকেই হলুদ কার্ড দিয়ে সাবধান করে দেন। প্রথমার্ধের ইনজুরি সময়ে রামোসকে ফাউল করেন মেসি। তিনিও হলুদ কার্ডের দেখা পান। প্রথামার্ধের শেষ মিনিটে মার্সেলোকে অনিচ্ছাকৃত ঘুষি মেরে বসেন রবার্তো। ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাঁকে।
বিরতির পর রোনালদো আর মাঠে নামেননি। অন্যদিকে, ১০ জনের দল নিয়ে খেলা বার্সেলোনাকে ম্যাচের ৫৩ মিনিটে গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে দেন মেসি। লা লিগায় এটি তাঁর ৩৩তম গোল।
খেলার ৭১ মিনিটে নাভাসকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন মেসি। ৭৩ মিনিটে অ্যাসেন্সিওর পাসে ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে রিয়ালকে সমতায় ফেরান গ্যারেথ বেল। ম্যাচের শেষভাগে দুদলই আক্রমণ-পাল্টা আক্রমণ করলেও কোনো দলই গোলের দেখা পায়নি। ফলে ২-২ গোলেই শেষ হয় ২৩৮তম এল ক্ল্যাসিকো

সাইফুল//এসএমএইচ ৭ই মে, ২০১৮ ইং ২৪শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …