ড. কামাল হোসেনকে গণফোরামের সভাপতি ঘোষণা

জার্নাল ডেস্ক :

জাতীয় কাউন্সিলে সর্বসম্মতিক্রমে ড. কামাল হোসেনকে পুনরায় গণফোরামের সভাপতি করা হয়েছে। আজ শনিবার (১২ মার্চ) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত দলের বিশেষ কাউন্সিলে সর্বসম্মতিক্রমে এ ঘোষণা দেওয়া হয়। একইসঙ্গে দলটির পরবর্তী নেতৃত্ব দেওয়ার জন্য কেন্দ্রীয় কমিটি ঠিক করার জন্য একটি সাব-কমিটি করা হয়েছে। এই কমিটিরও প্রধান করা হয়েছে ড. কামাল হোসেনকে।

কাউন্সিলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহ রাজনৈতিক ও সাংগঠনিক প্রস্তাব পাঠ করেন।

তিনি বলেন, জনগণের অর্থনৈতিক ও রাজনৈতিক অধিকারগুলো বাস্তবায়ন করতে হলে- প্রথমত, রাজনৈতিক নেতা-কর্মীদের কল্যাণমুখী অর্থনীতি ও গণতান্ত্রিক রাজনীতির বৈশিষ্ট্যগুলো সম্পর্কে সুস্পষ্ট ধারনা অর্জন করতে হবে; দ্বিতীয়ত, রাজনৈতিক নেতা-কর্মীদেরকে জনগণের কাছে গিয়ে জনগণকে তাদের অর্থনৈতিক ও রাজনৈতিক অধিকার সম্পর্কে সচেতন করতে হবে; তৃতীয়ত, অধিকার সচেতন জনগণকে অর্থনৈতিক ও রাজনৈতিক অধিকার সংবলিত কর্মসূচির ভিত্তিতে ঐক্যবদ্ধ করতে হবে বলে বক্তব্য রাখেন তিনি।

শফিক উল্লাহ আরও বলেন, জনগণের অর্থনৈতিক ও রাজনৈতিক অধিকার সংবলিত কর্মসূচি বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ রাজনৈতিক নেতা-কর্মীদের নিয়ে নিম্নতম পর্যায় থেকে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত সংগঠনকে সুশৃঙ্খল ও শক্তিশালী করতে হবে।

এসময় ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য মোস্তাক আহমেদ, অ্যাডভোকেট আলতাফ হোসেন, এ আর জাহাঙ্গীর, নাজমুল ইসলাম সাগর প্রমুখ বক্তব্য রাখেন।

Check Also

শ্রী শ্রী মঙ্গলময়ী কালীবাড়ির মন্ডপ ঘিরে মহাঅষ্টমীর উৎসব

জার্নাল প্রতিবেদক সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের আজ সোমবার মহাঅষ্টমী উপলক্ষে মণ্ডপে …

চিকিৎসা বিজ্ঞানে নোবেল পেলেন সাভান্তে পাবো

আন্তর্জাতিক ডেস্ক চিকিৎসা বিজ্ঞানে এ বছর নোবেল পুরস্কার পেয়েছেন সুইডেনের সাভান্তে পাবো। আজ সোমবার (৩ …