ঢাকা-সিলেট রেল যোগাযোগ স্বাভাবিক

জার্নাল ডেস্ক :
রেল স্টেশন থেকে বন্যার পানি নেমে যাওয়ায় ঢাকা-সিলেট রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। রোববার (১৯ জুন) সকালে বন্যার পানি নেমে যাওয়ার পর রেল যোগাযোগ শুরুর তথ্য জানিয়েছেন সিলেট রেল স্টেশন ম্যানেজার মো. নুরুল ইসলাম। এর আগে বন্যার পানি ঢুকে পড়ায় শনিবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিলে সিলেট রেল স্টেশনও বন্ধ ঘোষণা করা হয়েছিল।

এদিকে মধ্যরাত থেকে কমতে শুরু করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বন্যার পানি। সরেজমিন দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের কিলোরোড, বিভিন্ন একাডেমিক ভবন, মেয়েদের দুই হল, প্রশাসনিক ভবনের সামনে থেকে বন্যার পানি নেমে গেছে। যেসব জায়গায় কোমরপানি ছিল, তা এখন হাঁটুপানিতে নেমে এসেছে।

তবে সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। পাহাড়ি ঢল আর অতি ভারী বৃষ্টিতে নদনদী ও হাওরের পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বন্যা পরিস্থিতির আরও বিস্তৃতি ঘটেছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে সিলেট স্বাস্থ্য বিভাগীয় কার্যালয়ে একটি নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে। নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে ০১৭১৬২৬০২১১ এবং ০১৭১৫৫০০৮৩৯ নম্বরে যোগাযোগ করা যাবে।

পানিবন্দি হয়ে পড়েছেন দুই জেলার প্রায় ৪০ লাখ মানুষ। সংশ্লিষ্টরা বলছেন, এটি সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যা। পানিবন্দি মানুষের মধ্যে হাহাকার ও আর্তনাদ চলছে। আশ্রয়ের খোঁজে পানি-¯্রােত ভেঙে ছুটছে মানুষ। সবচেয়ে বিপদে আছেন শিশু ও বয়স্করা। আটকেপড়াদের উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নেয়া হচ্ছে। যেখানেই শুকনো ও উঁচু জায়গা পাওয়া যাচ্ছে সেখানেই আশ্রয় নিচ্ছে মানুষ।

সিলেটের সবকটি উপজেলা ও অর্ধেক শহর, সুনামগঞ্জের উপজেলা ও পৌর শহর বন্যায় প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক ও সিলেট-ভোলাগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবু রহমান মহাসড়ক। দুইজেলায় শতাধিক আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

এদিকে সিলেটে বোরবার (১৯ জুন) থেকে আগামী সোমবার ৪৮ ঘণ্টা ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

Check Also

অ্যাকাউন্টের তথ্য সুরক্ষায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

তথ্য ও প্রযুক্ত ডেস্ক অ্যাকাউন্টে থাকা ব্যক্তিগত তথ্য, ঠিকানাসহ অন্যান্য বিষয় কে বা কারা দেখতে …

চকরিয়ায় অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেপ্তার

জার্নাল ডেস্ক : কক্সবাজারের চকরিয়ায় অস্ত্রসহ লুতু মিয়া ওরফে গুরা মিয়া (২৪) নামে এক সন্ত্রাসীকে …