তফসিলের আগে রাষ্ট্রপতির সাক্ষাৎ চায় ইসি

নিজস্ব প্রতিবেদক :

আগামী সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাক্ষাৎ চেয়েছে কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন। রাষ্ট্রপতিকে সংসদ নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পর্কে অবহিত করবেন তারা।

সূত্র জানায়, গত সোমবার বিকালে ইসি থেকে বঙ্গভবনে চিঠি পাঠানো হয়েছে। ২৮, ২৯ কিংবা ৩০ অক্টোবর তিন দিনের যে কোনো একদিন রাষ্ট্রপতির সঙ্গে এ আনুষ্ঠানিকতা শেষ করতে চায় সাংবিধানিক সংস্থাটি।

ইসির অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান সাংবাদিকদের বলেন, সাধারণত নির্বাচনের আগে কমিশন রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে থাকেন। এবারও মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। রাষ্ট্রপতি যে দিন সময় দেবেন সেদিন ওনার সঙ্গে কমিশন দেখা করবে।

এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার ৬ দিন আগে ২০১৩ সালের ১৯ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে কাজী রকিব কমিশন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি নিয়ে আগামী ১৫ অক্টোবর প্রধান নির্বাচন কমিশনারে নেতৃত্বে কমিশন সভা অনুষ্ঠিত হবে।

ইসি কর্মকর্তারা জানান, বর্তমান ৫ সদস্যের নির্বাচন কমিশনের সঙ্গে রাষ্ট্রপতির সাক্ষাতের বিষয়ে ইসি সচিবালয় থেকে সোমবার চিঠি পাঠানো হয়েছে। তাতে ২৮-৩০ অক্টোবরের মধ্যে সাক্ষাতের এ সময়সূচি নির্ধারণের আশা প্রকাশ করা হয়েছে।

ইতোমধ্যে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ভোটের প্রস্তুতির প্রায় ৮০ শতাংশ কাজ গুছিয়ে আনা হয়েছে। ভোটের কোনো দিনক্ষণ নির্দিষ্ট করা হয়নি। তবে একটা সময় ধারণা করা হচ্ছে। যেহেতু ৩০ অক্টোবর আমাদের সময় (নির্বাচনের ক্ষণ গণনা) শুরু হবে, এরপর যে কোনো সময় তফসিল ঘোষণা করতে পারে কমিশন। আমাদের প্ল্যান ডিসেম্বরের মধ্যে করার।

সাব্বির// এসএমএইচ//১০ই অক্টোবর, ২০১৮ ইং ২৫শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …