Watermelon isolated on white background

তরমুজ দিয়েও করা যায় ত্বকের যত্ন

লাইফস্টাইল ডেস্ক :

গ্রীষ্মকাল চলছে। বাজারে হরেক রকমের ফলের মধ্যে তরমুজও পাওয়া যাচ্ছে। এই খরতাপ রোদে শরীরের জন্য তরমুজ বেশ উপকারী। নিয়মিত খাওয়ার পাশাপাশি তরমুজ দিয়ে এই সিজনে ত্বকের যত্নও নিতে পারেন।

.  যাদের ত্বক তৈলাক্ত তাদের মুখে ধুলা-ময়লা খুব সহজেই আটকে যায়। এসব ময়লা দিনভর ত্বককে দেয় অস্বস্তিকর অনুভূতি। ত্বকের স্বস্তি দিতে দরকার উপযুক্ত ক্লিনজার। তরমুজের রস ও প্রাকৃতিক পরিষ্কারক লেবুর রস আপনার ত্বকের জন্য হতে পারে উপকারী ক্লিনজার। প্রতিদিন সকালে এটি লাগিয়ে অল্প ম্যাসাজ করুন। এবার কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। উপকার পাবেন।

. মাস্ক হিসেবেও তরমুজ ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে মটর ডালের বেসন, তরমুজের রস, সয়াবিনের গুঁড়ো একসঙ্গে ভালোভাবে মিশিয়ে নিন। এবার ত্বকে লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট রাখতে হবে। ত্বকে টানটান অনুভূতি পাবেন।

. যাদের ত্বক শুষ্ক তারাও তরমুজ দিয়ে রূপচর্চা করতে পারেন। তরমুজ, পাকা কলা, সয়াবিনের গুঁড়ো নিন। সয়াবিন গুঁড়োর বদলে চালের গুঁড়ো বা ময়দা ব্যবহার করতে পারেন। প্রতিদিন অন্তত একবার করে এই প্যাকটি মুখে লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট রেখে দিন। এবার সামান্য ম্যাসাজ করে ঠান্ডা পানিতে ধুয়ে নিতে হবে।

সাব্বির// এসএমএইচ//২৬শে এপ্রিল, ২০১৮ ইং ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …