তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক :

আজ দেশের তিন জেলায় র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি ও ডাকাতসহ তিনজন নিহত হয়েছেন। এদের মধ্যে নাটোর ও গাজীপুরে দুই মাদক কারবারি এবং বরগুনায় এক ডাকাত নিহত হন। এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ মাদক ও অস্ত্র-গুলি উদ্ধার করা হয়েছে বলে দাবি র‍্যাবের।

আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্য-

নাটোর: নাটোরের লালপুরে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মেহের আলী (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র-গুলি জব্দ করা হয়েছে।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার চামটিয়া এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।  নিহতের বিরুদ্ধে খুন, ডাকাতি ও মাদক বিক্রির ১৪টি মামলা ছিল।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, গোপন সংবাদের ভিত্তিতে চামটিয়া এলাকায় অভিযান চালায় র‌্যাবের একটি দল। এ সময় র‌্যাবের সঙ্গে মাদক বিক্রেতাদের বন্দুকযুদ্ধ হয়। একপর্যায়ে অন্যরা পিছু হটলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় মেহের আলীকে পড়ে থাকতে দেখা যায়।

পরে গুলিবিদ্ধ অবস্থায় মেহের আলীকে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন বলে জানান তিনি।

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক মাদক কারবারি নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত ৩টার দিকে র‌্যাবের সঙ্গে ‘গোলাগুলি’তে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ একটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১ এর অধিনায়ক (সিও) সারওয়ার বিন কাশেম জানান, র‌্যাবের টহল টিম ঘটনাস্থলে পৌঁছলে কয়েকজন অস্ত্রধারী র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালালে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়।

নিহত ব্যক্তির পরিচয় সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা চলছে উল্লেখ করে ঘটনাস্থল থেকে একটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

বরগুনা: বরগুনার পাথরঘাটা সংলগ্ন বলেশ্বর নদীর মাঝের চরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. রফিকুল (৪০) নামে এক ডাকাত নিহত হয়েছে। এ সময় বেশকিছু আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।

মঙ্গলবার ভোর রাতে র‌্যাব-৮ এর সঙ্গে এ ‘বন্দুকযুদ্ধ’ সংঘঠিত হয় বলে পাথরঘাটা থানার ওসি মোল্লা মোহাম্মদ খবির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সাব্বির// এসএমএইচ//২৮শে আগস্ট, ২০১৮ ইং ১৩ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …