দর্শনার্থীদের পদচারণায় পতেঙ্গা সীবিচ

নাজমুল রাতুল

করোনার তান্ডবে দীর্ঘ ৫ মাস ১৫ দিন পর পতেঙ্গা সীবিচ পর্যটকদের পদচারণায় জমে উঠেছে। ২ দিন আগে সরকারিভাবে নির্দেশনা জারি হওয়ার পর স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের অবাধ বিচরণের
জন্য খুলে দেওয়া হয়েছে সমুদ্র সৈকতসহ নগরীর বিনোদন কেন্দ্র গুলো। এমতাবস্থায় ধীরে ধীরে প্রাণ ফিরতে শুরু করেছে বিনোদন কেন্দ্রসহ বিভিন্ন পর্যটন স্পটে।শনিবার (২২ আগস্ট)নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকতে গিয়ে এমন চিত্র দেখা যায়।

বড়পোল কে- ব্লকের বাসিন্দা প্রিমিয়ার ভার্সিটির শিক্ষার্থী তাসমিয়া ফারহা বিডিজার্নাল কে বলেন, মোবাইলে সমুদ্র সৈকতের অপরুপ সৌন্দর্য দেখেছি গত পৌনে ৬ মাস ধরে। কিন্তু তাতে তৃপ্তি মিটেনি।আজ সমুদ্রের সৌন্দর্যকে উপভোগ করতে এসে আমি মুগ্ধ। স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বললেও অধিকাংশ পর্যটকরা তা মানছে না।

পতেঙ্গা সীবিচের ঝিনুক ব্যবসায়ী মো. কামাল হোসেনের সাথে কথা হলে তিনি এই প্রতিবেদকে বলেন, আজ থেকে পর্যটকরা আসতে শুরু করেছে। বেচা-বিক্রির অবস্থাও তেমন ভালো নেই। আবহাওয়া বেশি সুবিধার না। বৃষ্টির কারনে অনেক পর্যটক ব্যাক্তিগত গাড়ি থেকেও নামছে না। তবুও বিক্রির আশায় বসে আসি।

এদিকে দর্শনার্থীদের আগমনে সচেতন ভূমিকায় দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীকে। স্বাস্থ্যবিধি মানতে পর্যটকদের সচেতন হওয়ার পরামর্শ নিচ্ছিলেন আইনশৃঙ্খলা বাহিনী।

এ বিষয়ে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জোবাইর সৈয়দ বিডিজার্নালকে বলেন, আজ থেকে পর্যটন স্পষ্ট গুলো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। প্রথম দিনে তেমন দর্শনার্থীদের আগমন ঘটে নি পতেজ্জা বিস এ। তবুও পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে পতেঙ্গা থানা পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে সচেতনতা মূলক কাজগুলো সমসময় অব্যাহত থাকবে।

বিডিজা৩৬৫ /এনআর

Check Also

শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

জার্নাল ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ …

ফ্রান্সের প্রধানমন্ত্রী হলেন এলিজাবেথ বর্নি

আন্তর্জাতিক ডেস্ক :  ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী হিসেবে এলিজাবেথ বর্নিকে  নিয়োগ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। …