দিনভর থেমে থেমে বৃষ্টিতে প্লাবিত নগরীর নিম্মাঞ্চল

নিজস্ব প্রতিবেদক :

দিনভর থেমে থেমে বৃষ্টিতে প্লাবিত হয়েছে নগরের আগ্রাবাদের মা ও শিশু হাসপাতাল ও নগরের বিভিন্ন নিম্নাঞ্চল।সোমবার (১৭ আগস্ট ) বিকেলে এমনই দৃশ্য চোখে পড়ে এই হাসপাতালটির নিচতলায়।ফলে রোগী নিয়ে দুর্ভোগ পোহাতে হয়েছে স্বজনদের।

রোগীর স্বজনরা জানান, হাসপাতালে পানি উঠে যাওয়ায়, রোগী নিয়ে ভেতরে প্রবেশ করতে এবং বের হতে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। অনেক কষ্ট করে চলতে হচ্ছে হাসপাতালের ভেতরে।

বৃষ্টির পানি এবং জোয়ারের পানি এক সঙ্গে হওয়ার কারণে এ সমস্যা।এদিকে, সারাদিনে বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রামের নিম্নাঞ্চল। নগরের গুরুত্বপূর্ণ এলাকা আগ্রাবাদ, হালিশহর, রামপুর, সিডিএ আবাসিক এলাকার কয়েকটি এলাকা হাটুঁ পানির নিচে তলিয়ে যায়।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মেঘনাথ তংচংজ্ঞা বলেন, আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামের আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, সোমবার (১৭ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রামে ৪৯ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা মঙ্গলবারও অব্যাহত থাকবে।

বিডিজি ৩৬৫ / এনআর

Check Also

আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

জার্নাল ডেস্ক : বিশিষ্ট প্রবীণ সাংবাদিক, বুদ্ধিজীবী ও স্বাধীনতাপদক প্রাপ্ত লেখক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে …

মালয়েশিয়ার যাত্রায় সেন্টমার্ন্টিনে ৩৩ রোহিঙ্গা আটক

জার্নাল ডেস্ক : সমুদ্রপথে মালয়েশিয়া যাত্রাকালে কক্সবাজারের সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে শিশুসহ ৩৩ রোহিঙ্গাকে উদ্ধার করেছে বাংলাদেশ …