দুর্বল হলো ঘূর্ণিঝড় আম্পান

ঘূর্ণিঝড় আম্পান স্থল নিম্নচাপে পরিণত হয়ে আরও উত্তর-পূর্ব দিকে সরে গেছে। ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে যাওয়ায় চট্টগ্রাম অঞ্চলে তেমন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের স্থানীয় পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেইসঙ্গে অধিকাংশ জায়গায় দমকা কিংবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অনেক জায়গায় ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়া রাত ও দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। দক্ষিণ-দক্ষিণপূর্ব দিক হতে ঘণ্টায় ১৫ থেকে ২৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

গতকাল চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস।বৃহস্পতিবার প্রথম জোয়ার শুরু হয় সকাল ৬টা ২১ মিনিটে এরপর ভাটা শুরু হবে দুপুর ১২টা ১৮ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে সন্ধ্যা ৬টা ৫৩ মিনিটে।

চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শেখ ফরিদ আহমদ বলেন, আম্ফান ইতোমধ্যে বাংলাদেশ অতিক্রম করে গেছে। কিন্তু অতিক্রম করলেও এর প্রভাব কিছুটা থাকবে। এরপর আস্তে আস্তে গতি কমে যাবে। তিনি বলেন, চট্টগ্রামে আম্ফানের ক্ষতিকর তেমন প্রভাব নেই। তবে জোয়ারের সময় বাতাসে গতি থাকলে ৮-১০ ফুট পর্যন্ত পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেতে পারে।

Check Also

বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা

জার্নাল ডেস্ক : প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা চলতি বছর …

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৩, শনাক্ত ২৯৯৬

জার্নাল ডেস্ক : করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে …