দেশের আগে কানে ‘পোড়ামন ২’

বিনোদন ডেস্ক :

পয়লা বৈশাখকে কেন্দ্র করে চলতি মাসে মুক্তির কথা ছিল ‘পোড়ামন ২’ এর। কিন্তু একাধিক সিনেমার ভিড়ে আসেনি প্রেক্ষাগৃহে। এবার ফ্রান্সে হতে যাচ্ছে প্রথম প্রদর্শনী।

‘পোড়ামন ২’ পরিচালনা করেছেন রায়হান রাফি। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় প্রধান দুটি চরিত্রে আছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি।

প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, ছবিটির প্রথম প্রদর্শনী হতে যাচ্ছে পৃথিবীর অন্যতম মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসবের ৭১তম আসরে।

সিনেমাটির ইংরেজি টাইটেল রাখা হয়েছে ‘হেল অ্যান্ড হেভেন’। জাজ থেকে জানানো হয়, ১৩ মে ফ্রান্স সময় বেলা সাড়ে ৩টায় কান চলচ্চিত্র উৎসবের ফিল্ম মার্কেটে প্রদর্শিত হবে এই সিনেমা।

তবে এটি উৎসবের মূল পর্ব নয়। বরং, বিভিন্ন দেশের নির্মাতারা সিনেমার বাজার খোঁজার জন্য এ প্লাটফর্ম ব্যবহার করে। যেখানে প্রযোজকরা হল ভাড়া করে নিজেদের ছবি দেখিয়ে থাকেন। এর আগে বাংলাদেশ থেকে অজ্ঞাতনামা ও নিঃশ্বার্থ ভালোবাসা একই প্লাটফর্মে প্রদর্শিত হয়েছে।

তবে এখানে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি তারেক মাসুদের ‘মাটির ময়না’। কান চলচ্চিত্র উৎসবের পাশাপাশি চলে ‘ডিরেক্টরস ফোর্টনাইট’ নামের একটি স্বতন্ত্র বিভাগ, যেখানে পুরস্কৃত হয় সিনেমাটি।

সাব্বির// এসএমএইচ//২৫শে এপ্রিল, ২০১৮ ইং ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …