দেশে আক্রান্তের সংখ্যা বাড়লেও কমেছে মৃত্যু

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে দেশে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ হাজার ৪৬২ জনের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় আরো ৫৪৯ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে, যে সংখ্যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ।

এই সময়ের মধ্যে করোনাভাইরাসে মারা গেছেন তিন জন। ফলে কোভিড-১৯ রোগে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১৫৫ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে মঙ্গলবার এসব তথ্য জানিয়েছেন প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৪,৩৩২ টি নমুনা পরীক্ষা করে নতুন আক্রান্তদের শনাক্ত করা হয়। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার গত দিনের তুলনায় ১৩.৬৪ শতাংশ বেশি।

নাসিমা সুলতানা বলেন, এ সময় হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আট জন। এ নিয়ে মোট ১৩৯ জন সুস্থ হয়েছেন। মৃতদের মধ্যে তিন জনেরই বয়স ষাট বছরের বেশি এবং এরা সবাই ঢাকার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে আইসোলেশনে আছেন ১১১ জন এবং এ পর্যন্ত মোট আইসোলেশনে আছেন ১২৪৮ জন। এই সময়ে মধ্যে আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৭ জন এবং এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৭৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় হোম এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৩৯২ জন। এ পর্যন্ত হোম এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন এক লাখ ৮১ হাজার ৭৯৩ জন।

এই সময়ের মধ্যে হটলাইনে ফোনকল এসেছে ৭২ হাজার ৪৪৭টি। এদের মধ্যে ফোন ও ওয়েবসাইট মিলিয়ে ৩১ হাজার ১২৪ জনকে স্বাস্থ্য পরামর্শ দেয়া হয়েছে।

Check Also

বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা

জার্নাল ডেস্ক : প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা চলতি বছর …

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৩, শনাক্ত ২৯৯৬

জার্নাল ডেস্ক : করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে …