ধিক্ তোমাদের, বন্ধ করো ধর্ষণ

-এম এম খালেদ

ধর্ষণ নামের  জঘণ্য  অপসংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। চলতে দেয়া যাবে না এ রাহুগ্রাসের দৌরাত্ম্য। দেশের সব জনতা আজ রাজপথে নেমেছে।

ধর্ষণ ও নারী শিশু নির্যাতনের বিরুদ্ধে সম্মিলিত প্রতিবাদে দেশের সব মানুষ  আজ এক কাতারে এসে দাঁড়িয়েছে। যেখানে নারী ও শিশুর  বিরুদ্ধে নির্যাতন সেখানেই প্রতিরোধ করতে হবে।

জনগণের এ কণ্ঠস্বর আজ সবখানেই পৌঁছেছে। নিশ্চয় ধর্ষক নামের নরপিশাচরাও সজাগ হয়ে গর্তে মুখ লুকিয়েছে। তাদের বেরোনোর সুযোগ দেয়া যাবে না।

তাদের সামাজিকভাবে বয়কট করতে হবে। তাদের প্রতিরোধ করে ঠেকিয়ে দিতে হবে। তাদের সংখ্যা গুটিকয়েক। আমাদের সংখ্যা বিশাল। ভয় করলে চলবে না। তারাই আমাদের ভয় পাবে।

অপরাধী যতোই ভয়ংকর হোক তারা মানসিক ভাবে সবসময় পিছিয়ে থাকে। সচেতন জনতার সামনে তারা কিছুই নয়। পাশপাশি নারী ও শিশুদের সচেতন হতে হবে নিজেদের সুরক্ষায়। তারা যেন কাপুরুষদের পাতা ফাঁদে পা না দেয়। অসময়ে অরক্ষিতভাবে কোথাও যাতে না যায়।

প্রশাসনের নজরদারি  সবসময় জরুরি। প্রশাসনের হাত থেকে অপরাধীরা কোনভাবেই যেন পার না পায়। জনগণকে সুরক্ষা দেয়ার দায়িত্ব সরকারের। গণতান্ত্রিক সরকারকে চোখ কান খোলা রেখে নিজেদের সুনাম রক্ষায় জনগণের সেবক হয়ে দায়িত্ব পালনে সচেতন হতে হবে।

জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার রাষ্ট্রীয় ক্ষমতায়। অনেক প্রতিকূলতা পেরিয়ে এ সরকার রাষ্ট্র পরিচালনা করে আজ দেশকে সমৃদ্ধির দ্বারগোড়ায় টেনে তুলেছে।

পিছিয়ে থাকা দেশ আজ  সমীহ আদায় করে নিয়েছে বিশ্ব নেতাদের  কাছে। শেখ হাসিনার নেতৃৃত্ব আজ বিশ্ব নেতাদের চোখে এক বিস্ময়। এ সমীহ জাগানিয়া উত্তরণের কর্ণধার একজনই। তিনি শেখ হাসিনা। জাতির বিশ্বাস ধর্ষণ ব্যাধি থেকে মুক্ত হতে  তিনিই আমাদের পথ দেখাবেন। এ সমাজে ধর্ষকের কোন ঠাঁই হবে না।

নারীকে যারা সম্মান দেয় না তারা পুরুষ নামের কলংক। নারী উপভোগের কোন পণ্য নয়। নারীর মাঝেই লুকিয়ে আছে কন্যা জায়া জননীর অমূল্য রূপ। নারী কখনো মা, কখনো কন্যা, কখনো প্রিয় সহধর্মিনী, কখনো ভালবাসার প্রিয়তমা,আরো কতো কী।

এ চমৎকার সম্পর্ককে কোন সাহসে আমরা নিছক যৌনভোগের পণ্য বানিয়ে লালসার চোখে দেখি বুঝিনা। ধিক্ তোমাদের। যারা এ কাজটি করছো তোমরা মানুষ নও, অমানুষ। তোমরা পুরুষ নও, কাপুরুষ। এ দেশে তোমাদের স্থান নেই। নরকেও হবে কিনা জানি না।

বিডিজে ৩৬৫/শওকত

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …