নওগাঁয় অবৈধ বিদ্যুৎ সংযোগে প্রাণ গেল যুবকের

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁয় অবৈধ বিদ্যুৎ সংযোগে প্রাণ গেল হাবিব (১৭) নামে এক যুবকের। রবিবার সকাল ৯টার দিকে সদর উপজেলার জোকাবিলা গ্রামের পুকুরে এ দূর্ঘটনাটি ঘটে। হাবিব শহরের আরজি নওগাঁ ফারুক হোসেনের ছেলে। তবে সে আরজি নওগাঁ মন্ডল পাড়া দাদী রাবেয়ার কাছে থাকত।

স্থানীয় সূত্রে জানা যায়, হাবিব ছোট থেকেই শহরের আরজি নওগাঁ আব্দুল মাজেদের বাড়ী থেকে বড় হয়েছে। সে তার বাড়ীর বিভিন্ন কাজকর্ম ও দেখাশুনা করত। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে আব্দুল মাজেদের জোকাবিলা গ্রামের পুকুরের পাড়ে সাব-মার্সিবল পাম্প থেকে মাছ পারাপারের জন্য ভটভটিতে পানি নিচ্ছিলেন। এসময় সাব মার্সিবল পাম্পের তারটির কাটা অংশে হাত পড়লে শক করে। এতে সে পুকুরে পানিতে পড়ে যায়। ভটভটির চালক ডাকচিৎকার করলে স্থানীয়রা এগিয়ে এসে হাবিবকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অভিযোগ আছে, আব্দুল মাজেদ পুকুর পাড়ের পাশে অবস্থিত পিডিবির খুঁটি থেকে ওই সাব-মার্সিবল পাম্পটি চালাতেন। অসাবধানতাবসত সাব-মার্সিবল পাম্পটির তার ছিড়া (লিক) থাকায় হাবিব বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যান।

তবে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগের বিষয়টি অস্বীকার করছেন আব্দুল মাজেদ। তিনি বলেন, আমার বাড়ীর মিটার থেকে ওই সাব মার্সিবল পাম্প টি ব্যবহার করি। যদি কেউ অভিযোগ করে থাকে তবে শত্রুতার মূলক ভাবে করেছেন। তবে বিদ্যুতের খুটি থেকে পাড়ার ছেলেরা ক্যারাম খেলার জন্য তার টেনেছে।

নওগাঁ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) আবাসিক প্রকৌশলী রুহুল করিম বলেন, নওগাঁ শহরের পিডিবি’র আওতায় প্রায় ৫৫ হাজার গ্রাহক আছে। অনেকেই চুরি করে বিদ্যুৎ ব্যবহার করেন। আমাদের অগোচরে অনেকেই এটা করে থাকেন। আমরা মোবাইল কোর্ট করি। অবৈধভাবে যদি সেখানে বিদ্যুৎ ব্যবহার করা হয় তাহলে প্রাথমিক ভাবে সে লাইনটা কাটা হবে। এরপর আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুমার কুন্ড বলেন, ঘটনায় থানায় কোন মামলা হয়নি। এব্যাপারে কোন অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

অবৈধ বিদ্যুৎ সংযোগের বিষয়ে প্রশ্নে তিনি বলেন, কোন অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহার করা হয়নি। বাড়ি থেকে তার টেনে বিদ্যুৎ ব্যবহার করা হতো।

সাব্বির// এসএমএইচ//২৩শে এপ্রিল, ২০১৮ ইং ১০ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …