নতুন যা কিছু নিয়ে আসছে গ্যালাক্সি এস১০

প্রযুক্তি ডেস্ক :

নতুন নতুন ফিচার নিয়ে এবার আসছে স্যামসাং গ্যালাক্সি এস১০ ও এস ১০ প্লাস।

সম্প্রতি এই ফোনের বেশ কিছু ফিচার প্রকাশ্যে এলো। সেগুলি একটু দেখে নেয়া যাক।

এস১০ স্মার্টফোনে ৫.৮ ইঞ্চি মাপের স্ক্রিন ও ১০ প্লাস স্মার্টফোনে ৬.৩ ইঞ্চি মাপের ডিসপ্লে থাকার কথা। এতে ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত হতে পারে।

এস১০ স্মার্টফোনের ক্ষেত্রে বিশেষত্ব হবে ক্যামেরা প্রযুক্তি। এস১০ স্মার্টফোনের ক্যামেরায় থ্রিডি প্রযুক্তি যুক্ত করতে ইজরায়েলের সংস্থা ম্যানটিশ ভিশনের সঙ্গে কাজ করছে স্যামসাং, সূ্ত্রের খবর এমনটাই।

এই ফোনের পেছনে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকার কথা। তবে তৃতীয় ক্যামেরাটি ছবি তোলার ক্ষেত্রে কী পরিবর্তন আনবে সে বিষয়ে কিছু জানা যায়নি। ৩২ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল ও পাঁচ মেগাপিক্সেল সেন্সর থাকার কথা এতে। ভবিষ্যতে স্যামসাং গ্যালাক্সি ফোনের ১০ শতাংশ ক্ষেত্রেই ট্রিপল ক্যামেরা চালু হওয়ারও কথা রয়েছে।

এই ফোনের সামনে থাকার কথা ডুয়াল ক্যামেরা। সবমিলে মোট পাঁচটি ক্যামেরা থাকবে সেক্ষেত্রে। অন্যদিকে, এস ১০ ও এস১০ প্লাসের মতো গ্যালাক্সি (এ) ২০১৯ সিরিজেও ট্রিপল ক্যামেরা থাকার কথা।

১৩ অগস্ট নিউ ইয়র্কে স্যামসাং মোবাইল বিজনেস হেড ডি জো কোহ সাংবাদিকদের বলেন, ৫জি ফোন নিয়ে কাজ চলছে। ২০১৯ সালের মার্চে সেটি বাজারে আসতে পারে। পরবর্তী কালে এমন ফোন তারা আনবেন, যা মুড়ে ভাঁজ করে রাখা যায়।

স্যামসাং এস১০-এ ইন বিল্ট মেমোরি হওয়ার কথা ৬৪জিবি, মেমোরি বাড়ানো যাবে ৪০০ জিবি পর্যন্ত। স্যামসাং গ্যালাক্সি এস১০ ও এস ১০ প্লাসের দাম হওয়ার কথা ৬৭ হাজার টাকা।

সাব্বির// এসএমএইচ//১৮ই আগস্ট, ২০১৮ ইং ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …