নাসিমের অস্ত্রোপচার সফল, দু’দিনের নিবিড় পর্যবেক্ষণ

0

নিজস্ব প্রতিবেদক :

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের সফল অস্ত্রোপচার শেষে তাকে ৪৮ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

বিপ্লব বড়ুয়া জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাসিমের ছেলে তানভীর শাকিল জয়কে ফোন করে তার শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। আওয়ামী লীগের পক্ষ থেকে নাসিমের জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

আজ শুক্রবার (০৫ জুন) ভোরে করোনা ভাইরাসআক্রান্ত আক্রান্ত মোহাম্মদ নাসিম অবস্থায় ব্রেন স্টোক করেন। পরে জরুরিভাবে তার অস্ত্রোপচার চলে।

গত সোমবার (০১ জুন) সকালে করোনা উপসর্গ নিয়ে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন নাসিম। তখন তার শ্বাসকষ্টও ছিল। শারীরিক অবস্থার কথা প্রধানমন্ত্রীকে জানানোর পর তিনি ওই রাতের মধ্যেই রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাকে নেওয়ার নির্দেশ দেন।

১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি। ২০১৪ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬–২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন তিনি।

Share.

About Author

Comments are closed.