নিউমোনিয়ায় আক্রান্ত লতা মঙ্গেশকর

জার্নাল বিনোদন ডেস্ক :

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ভারতের কিংবদন্তি সংগীত শিল্পী লতা মঙ্গেশকর। এবার জানা গেলো করোনার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছেন ৯২ বছর বয়সী এই সুর সম্রাজ্ঞী।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে ব্রিচ ক্যান্ডি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. প্রতীক সমধানি এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. প্রতীক সমধানি জানিয়েছেন, বয়সের কারণে তাকে প্রথমেই আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তবে এখন নিউমোনিয়া ধরা পড়েছে। ফলে তাকে সেখানে রেখে আরও সতর্কতার সঙ্গে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রয়োজনে তাকে ককটেল থেরাপি দেওয়া হতে পারে বলে জানিয়েছেন তারা।

এদিকে টুইটারে সুর সম্রাজ্ঞীর দ্রুত আরোগ্য কামনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এছাড়া শিল্পীর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। প্রধানমন্ত্রী নিজে লতার চিকিৎসার বিষয়ে খোঁজ নিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

লতা মঙ্গেশকরের ভাতিজি রচনা জানিয়েছেন, তার ফুফুর অবস্থা বর্তমানে স্থিতিশীল। তিনি লতা মঙ্গেশকরের সুস্থতার জন্য সবাইকে প্রার্থনার অনুরোধ জানিয়েছেন।

জানা গেছে, ২০১৯ সালের সেপ্টেম্বরে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। ভাইরাল চেস্ট ইনফেকশনের জেরে শ্বাসকষ্ট দেখা দিয়েছিল গায়িকার। করোনাকালে যথেষ্ট সাবধানতা বজায় রেখেই চলেছিলেন তিনি। তবে করোনা থেকে রেহাই পেলেন না বর্ষীয়ান গায়িকা।

বিডিজা৩৬৫

Check Also

অ্যাকাউন্টের তথ্য সুরক্ষায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

তথ্য ও প্রযুক্ত ডেস্ক অ্যাকাউন্টে থাকা ব্যক্তিগত তথ্য, ঠিকানাসহ অন্যান্য বিষয় কে বা কারা দেখতে …

চকরিয়ায় অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেপ্তার

জার্নাল ডেস্ক : কক্সবাজারের চকরিয়ায় অস্ত্রসহ লুতু মিয়া ওরফে গুরা মিয়া (২৪) নামে এক সন্ত্রাসীকে …