সর্বশেষ খবর

নিরাপদ সড়কের দাবীতে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করলো শিক্ষার্থীরা

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি:

নিরাপদ সড়কের দাবীতে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের পটুয়াখালী চৌরাস্তায় প্রায় ৩ ঘন্টা অবরোধ করে রাখে পটুয়াখালী শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় এই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।
নিরাপদ সড়ক ও ঢাকায় বাস চাপায় নিহত মীম ও রাজিবের ঘাতক বাস চালকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে পটুয়াখালী। ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে, মায়ের চোখে কান্না, আর না, আর না’ শ্লোগান দিয়ে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে পটুয়াখালী শহরটি। বৃহস্পতিবার সকাল থেকে প্রথমে প্রেসক্লাব চত্বরসহ শহরের গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ করেছে এসব শিক্ষার্থীরা। এর আগে সকাল ৮টা থেকে সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের ছাত্র’রা শহরের সিঙ্গারা পয়েন্ট এলাকায় বিক্ষোভ করতে শুরু করে। পরে তাদের সাথে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা যুক্ত হলে তারা শহের চৌরাস্তায় অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবী বিভিন্ন শ্লোগান দিতে থাকে।
পরে শিক্ষার্থীরাা জেলা প্রশাসকের কার্যালয়ের প্রবেশ করতে না পেরে মহাসড়কের উপর বিক্ষোভ কওে এবং মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় বাসসহ সব ধরণের যানবাহন চলাচল বন্ধ ছিল। এর ফলে কুয়াকাটা-পটুয়াখালী-বরিশাল-ঢাকা রুটসহ অব্যন্তরীণ সকল রুটের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
এ সময় শিক্ষার্থীরা নিরাপদ সড়ক. ঢাকায় বাস চাপায় নিহত মীম ও রাজিবের ঘাতক বাস চালকদের দৃষ্টান্তমূলক শাস্তি ও লাইসেন্সবিহীন গাড়ী চলাচল বন্ধ করার দাবি করে শ্লোগান দিতে থাকে। পরে বেলা ১টা’র কিছু পরে পটুয়াখালী জেলা অওয়ামীলীগের সাধারণ সম্পাদকসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেয়।
পটুয়াখালী সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন জানান, পটুয়াখালীর সড়ক নিরাপদ রাখতে যা যা করা দরকার তা করা হবে। এমন আশ্বাসের পর শিক্ষার্থীরা ফিরে যায়।

সাব্বির// এসএমএইচ//২রা আগস্ট, ২০১৮ ইং ১৮ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …