নিহত প্রকৌশলী হাদিসুরের লাশ দাফন

জার্নাল ডেস্ক :

ইউক্রেনে রুশ বাহিনীর রকেট হামলায় প্রাণ হারানো বাংলাদেশি প্রকৌশলী  হাদিসুর রহমানের লাশ বরগুনার বেতাগীতে তাঁর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১০ টায় হাদীসুরের বাড়ীর পেছনের মাঠে জানাজা শেষে সকাল পৌনে এগারটায় তাঁর দাফন কাজ সম্পন্ন হয়। তাঁর এ মর্মান্তিক  মৃত্যুর ১৩ দিন পরেও বাড়িতে এখনো  চলছে শোকের মাতম।

নিহতের লাশ একনজর দেখতে উপজেলার ও তার আশে-পাশের এলাকা আগত শত শত লোক ভিড় জমায়  ও ঢল নামে গ্রামের বাড়িতে। হাদীসুরের লাশ উপজেলার হোসনাবাদ ইউনিয়নের কদমতলা গ্রামের  নিজ বাড়িতে আসছে এমন খবর ছড়িয়ে পড়ায় সোমবার দুপুর থেকেই বাড়িতে থাকে মানুষ। সোমবার রাত   ঠিক ৯ টা ৪৩ মিনিটের সময়  স্বজনরা ঢাকা থেকে লাশবাহী ফ্রিজার ভ্যানে করে লাশ নিয়ে গ্রামের বাড়িতে পৌঁছালে তার পিতা মাতা আত্মীয়-স্বজন হাদীসুরের লাশ দেখে কান্নায় ভেঙে পড়ে, আহাজারি করতে থাকেন।

জানাজায় অংশ নিতে ও  নিহত প্রকৌশলী হাদীসুরের বাড়িতে তাঁর স্বজনদের শান্তনা দিতে আসেন বরগুনা-১ আসনের এমপি এডভোকেট ধীরেন্দ্র নাথ শম্ভু,  বরগুনা-২ আসনের এমপি শওকত হাচানুর রহমান রিমন, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান, জনপ্রতিনিধি সহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ।

জানাজায় তার সহপাঠী, আত্মীয় স্বজন, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সরকারি কর্মকর্তা,  বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ, আইনজীবী, শিক্ষক,গণমাধ্যমকর্মি, স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। ইমামতি করেন  হাদীসুরের চাচা মাওলানা মনিরুল ইসলাম।

এর আগে সোমবার রাতে   উপজেলা প্রশাসনের পক্ষে লাশ গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার সুহৃদ সালেহীন। এসময় বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, সহকারি কমিশনার (ভূমি) ফারহানা ইয়াসমিন, ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, পুলিশ সহ হাদিসুরের স্বজন ও লাশ দেখতে আসা  উজেলার বিভিন্ন স্থান থেকে আগত শত শত মানুষ উপস্থিত ছিলেন।

Check Also

৯২ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

জার্নাল ডেস্ক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৯২ বারের মতো পেছানো …

অর্থ আত্মসাতের মামলা: জ্যাকুলিনের জামিন

বিনোদন ডেস্ক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে অর্থ আত্মসাতের মামলার অভিযোগ পত্রে নাম উঠেছিল বলিউড …