পদত্যাগে রাজি শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক :   

সরকার বিরোধী বিক্ষোভের মুখে পদত্যাগ করছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। ছোট ভাই প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের অনুরোধে পদত্যাগে রাজি হয়েছেন মাহিন্দা রাজাপাকসে।  লঙ্কান সংবাদমাধ্যম কলম্বো পেজের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এএনআই।

প্রতিবেদনে জানানো হয়, প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে আগামী সোমবার তার পদত্যাগের ঘোষণা দেবেন। তিনি পদত্যাগ করলেই বর্তমান মন্ত্রীসভাও ভেঙে যাবে। তার ওই ঘোষণার পরের সপ্তাহে মন্ত্রিসভার রদবদল করা হবে।

প্রতিবেদনে বলা হয়, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ভবনে অনুষ্ঠিত বৈঠকে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের ছোট ভাই প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে মাহিন্দা রাজাপাকসেকে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে অনুরোধ করেন। তার অনুরোধেই নিজ পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন মাহিন্দা রাজাপাকসে।

শ্রীলঙ্কাজুড়ে চলমান চরম বিক্ষোভ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে দেশব্যাপী দ্বিতীয়বারের মতো জরুরি অবস্থা জারি করেছে কর্তৃপক্ষ। শুক্রবার (৬ মে) প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে দেশব্যাপী ধর্মঘট ও ব্যাপক বিক্ষোভের মধ্যে এ জরুরি অবস্থা জারির ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের বিষয়ে শ্রীলঙ্কার মন্ত্রিসভার বৈঠকে বলা হয়েছিল, দেশের চলমান অর্থনৈতিক সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর ব্যর্থতার কারণে মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করতে সম্মত হয়েছেন। তিনি বলেছেন, চলমান সংকট নিরসনে একমাত্র সমাধান যদি প্রধানমন্ত্রীর পদত্যাগ করা হয়, তবে তিনি তা করতে রাজি আছেন।

Check Also

অ্যাকাউন্টের তথ্য সুরক্ষায় হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

তথ্য ও প্রযুক্ত ডেস্ক অ্যাকাউন্টে থাকা ব্যক্তিগত তথ্য, ঠিকানাসহ অন্যান্য বিষয় কে বা কারা দেখতে …

চকরিয়ায় অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেপ্তার

জার্নাল ডেস্ক : কক্সবাজারের চকরিয়ায় অস্ত্রসহ লুতু মিয়া ওরফে গুরা মিয়া (২৪) নামে এক সন্ত্রাসীকে …