সর্বশেষ খবর

পানি আটকে থাকা জায়গাগুলোতে হবে ব্রিজ-কালভার্ট : প্রধানমন্ত্রী

জার্নাল ডেস্ক :
বন্যার কারণে রাস্তার যেসব স্থানে ভেঙে গেছে, সেসব স্থানে সেতু ও কালভার্ট নির্মাণ করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বন্যা আমাদের কষ্ট দিয়েছে ঠিকই, পাশাপাশি বন্যা আমাদের জন্য আশীর্বাদও। এ বন্যা থেকে আমরা শিক্ষা নিলাম যেখানে যেখানে পানি আটকে আছে, সেই জায়গাগুলোতে আর রাস্তা হবে না, সেখানে আমরা ব্রিজ-কালভার্ট করে দেব।

আজ বুধবার (২২ জুন) পদ্মা সেতু ও সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, যেসব জায়গায় বন্যার পানি আটকে আছে সেই জায়গার রাস্তাা কেটে দিতে বলা হয়েছে, যেন পানি বের হয়ে যেতে পারে।

সরকার প্রধান বলেন, বর্ষাকালে অন্যান্য জায়গায় বন্যা হতে পারে। সেজন্য আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছি। বন্যায় ক্ষতিগ্রস্তদেও সহযোগিতায় সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে এবং ত্রাণ সামগ্রীসহ সবরকম সহযোগিতা দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন , পদ্মা সেতুর পাইল বা মাটির গভীরে বসানো ভিত্তি এখন পর্যন্ত বিশ্বে গভীরতম। সর্বোচ্চ ১২২ মিটার গভীর পর্যন্তএই সেতুর পাইল বসানো হয়েছে।

ভূমিকম্প প্রতিরোধ বিবেচনায় ব্যবহৃত হয়েছে অত্যাধুনিক প্রযুক্তি।সকল ষড়যন্ত্র-প্রতিবন্ধকতা মোকাবিলা করে পদ্মা সেতু নির্মিত হয়েছে। মহান রাব্বুল আলামিনের কাছে লাখো শুকরিয়াই । আমি বাংলাদেশের মানুষকে ধন্যবাদ জানাতে চাই- তাঁরা আমার পাশে ছিলেন। তাঁদের সহযোগিতার জন্যই আজ পদ্মা সেতু মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

Check Also

সমৃদ্ধ জাতি গঠনে মাদকাসক্তদের সুচিকিৎসার প্রয়োজন : প্রধানমন্ত্রী

জার্নাল ডেস্ক : সুস্থ ও সমৃদ্ধ জাতি গঠনে মাদকাসক্তদের সুচিকিৎসার প্রয়োজন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ …

পদ্মাসেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও

রাঙ্গামাটি প্রতিনিধি পদ্মা সেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙ্গামাটিবাসীও। আজ রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে …