সর্বশেষ খবর

পিএসজিকে রাকিতিচের ১২৫ মিলিয়নের রিলিজ ক্লজ দেখাল বার্সা!

ক্রীড়া ডেস্ক :

দলবদলের শেষ দিকে এসে জমে উঠেছে বার্সেলোনা ও পিএসজির যুদ্ধ। যেনতেন যুদ্ধ নয়। গত মৌসুমে নেইমারকে নিয়ে যে রকম যুদ্ধ হয়েছিল দুই দলের মধ্যে, ইভান রাকিতিচকে নিয়েও শুরু হলো তেমনটাই। নেইমারকে বিক্রি করতে কিছুতেই রাজি ছিল বার্সেলোনা। বাধ্য হয়ে নেইমারকে দলে নিতে রিলিজ ক্লজের পুরো ২২২ মিলিয়ন ইউরোই গুণতে হয় পিএসজিকে। রাকিতিচের ক্ষেত্রেও সেই ঘটনারই পুনরাবৃত্তির আভাস।

ক্রোয়েশিয়ান এই মিডফিল্ডারকে দলে পেতে চাইছে পিএসজি। দিন তিকে আগেই মাদ্রিদে এক গোপন বৈঠকের মিলিত হন বার্সেলোনা ও পিএসজির সভাপতি। ওই বৈঠকেই নাকি রাকিতিচকে কেনার প্রস্তাব দিয়েছেন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি। কিন্তু বার্সেলোনা ৩০ বছর বয়সী রাকিতিচের বিষয়ে আলোচনাই করতে চাচ্ছে না।

তবে কাতালন ক্লাবটি আকার-ইঙ্গিতে রাকিতিচের উপর ঝুলিয়ে রাখা ১২৫ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ দেখিয়ে দিয়েছে পিএসজিকে! বুঝিয়ে দিয়েছে, রাকিতিচকে নিতে হলে রিলিজ ক্লজের পুরো টাকাই গুণতে হবে। এর এক টাকা কমেও রাকিতিচকে বিক্রি করবে না।

আন্দ্রেস ইনিয়েস্তা বার্সেলোনা ছেড়ে জাপানে পাড়ি জমিয়েছেন। এই বর্ষিয়ান মিডফিল্ডারের বিকল্প হিসেবে বার্সেলোনাই একজন বিশ্বমানের মিডফিল্ডার খুঁজে বেড়াচ্ছে। ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবাকে কেনার চেষ্টাও করছে তারা। কিন্তু পগবার বিষয়ে ইউনাইটেড দুই দুইবার বার্সাকে ‘না’ শুনিয়ে দিয়েছে।

ইনিয়েস্তার বিকল্পই যেখানে পাচ্ছে না, সেখানে বার্সেলোনা রাকিতিচকে বিক্রি করে কিভাবে? কোচ আর্নেস্তো ভালভার্দে নাকি ক্লাব কর্তাদের স্পষ্ট করেই বলে দিয়েছেন, রাকিতিচকে ছেড়ে দেওয়া যাবে না। কিন্তু পিএসজি যদি রিলিজ ক্লজের পুরো টাকা দিতে রাজি হয় এবং রাকিতিচ নিজেও যেতে চান, সেক্ষেত্রে বার্সেলোনার করার কিছুই থাকবে না। শত চেষ্টা করলেও ক্রোয়েশিয়ান মিডফিল্ডারকে ধরে রাখতে পারবে না। যেমনস গত মৌসুমে ধরে রাখতে পারেনি নেইমারকে।

এখন দেখার বিষয়, পিএসজি কোন পথে হাঁটে!

সাব্বির// এসএমএইচ//২১শে আগস্ট, ২০১৮ ইং ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …