পিরোজপুরে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সরদার নিহত

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের ইন্দুরকানীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। তার নাম জাকির হোসেন (৫৫) ওরফে বুড়ো জাকির। পুলিশের দাবি নিহত ব্যক্তি আন্তজেলা ডাকাত দলের সরদার। শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার পত্তাশা বটতলা এলাকার তিন রাস্তা মোড়ে কথিত এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত জাকিরের বাড়ি পিরোজপুরের কাউখালী উপজেলার জোলাগাতি গ্রামে। বাবার নাম ফজলুল হক।

পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির জানান, জেলা গোয়েন্দা পুলিশ ও ইন্দুরকানী থানা পুলিশের যৌথ একটি দল জাকিরের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার পত্তাশা গ্রামে তার সহযোগীদের গ্রেপ্তারের জন্য অভিযানে যায়।

এসময় বটতলা নামক এলাকায় জাকিরের সঙ্গীরা তাকে ছিনিয়ে নিতে পুলিশের উপর গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। এসময় ডাকাতদের ছোড়া গুলিতে জাকির ও পুলিশের দুই সদস্য গুলিবিদ্ধ হন। জাকিরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

অন্যদিকে ডাকাতদের গুলিতে আহত ইন্দুরকানী থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহাদাৎ হোসেন ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) কনস্টেবল নাসির উদ্দিনকে পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি পাইপগান, তিনটি রাইফেলের গুলি, দুটি বন্দুকের গুলি, ১২টি কার্তুজ, একটি চায়নিজ কুড়াল ও একটি দা উদ্ধার করা হয়েছে বলে দাবি পুলিশের।

পিরোজপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক এ কে এম মিজানুল হক জানান, নিহত জাকিরের বিরুদ্ধে পিরোজপুর, বাগেরহাট ও ঝালকাঠি জেলার বিভিন্ন থানায় ১১টি ডাকাতির মামলা রয়েছে। তিনি আন্তজেলা ডাকাত দলের সরদার ছিলেন।

ইন্দুরকানী থানার ওসি নাসির উদ্দিন বলেন, ময়নাতদন্তের জন্য জাকিরের লাশ পিরোজপুর সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সাব্বির// এসএমএইচ//২৬শে আগস্ট, ২০১৮ ইং ১১ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …