পুঁজিবাজারে লেনদেন চলছে সূচক বেড়ে

জার্নাল ডেস্কঃ

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়ার মধ্য দিয়ে লেনদেন চলছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৭৩ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৪৮ ও ১৭৩০ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৬১ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

মঙ্গলবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৮১টির, কমেছে ৮৪টির এবং অপরির্বতিত রয়েছে ৬৫টি কোম্পানির শেয়ার।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো-বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, ব্রাক ব্যাংক, ডেল্টা হাউজিং, ন্যাশনাল পলিমার, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, মিরাকল ইন্ডাস্ট্রিজ, গ্রামীণফোন, অরিয়ন ফার্মা ও বিডি ফাইন্যান্স।

এর আগে মঙ্গলবার লেনদেন শুরু প্রথম পাঁচ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ২৩ পয়েন্ট।

এ দিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৪৪টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ২০টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানি শেয়ারের দর।

বিডিজা৩৬৫/এনআর

Check Also

মাঙ্কিপক্স ছড়াল ১৫ দেশে

আন্তর্জাতিক ডেস্ক :      নতুন করে এবার অস্ট্রিয়ায় শনাক্ত হয়েছে মাঙ্কিপক্স রোগে আক্রান্ত রোগী। …

আদালতে আত্মসমর্পন করেছেন প্রদীপের স্ত্রী চুমকি

জার্নাল ডেস্ক : মেজর সিনহা হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি প্রদীপ কুমার দাশের দুর্নীতির সহযোগী হিসেবে …