প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য হাবিপ্রবির ৬ শিক্ষার্থী মনোনীত

হাবিপ্রবি প্রতিনিধি:

প্রতিবছর প্রকাশিত ফলাফলে সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্তির ভিত্তিতে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়।

২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক জন্য মনোনীত ছাত্র-ছাত্রীদের তালিকা গত ৫ জুন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

ওই তালিকায় মোট ৩৫টি বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থী স্থান পেয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সর্বোচ্চ ১১ জন এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

ইউসিজির ওয়েবসাইট প্রকাশিত তালিকায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) থেকে ৬ শিক্ষার্থী এই পদকের জন্য মনোনীত হয়েছেন। ৬ জনের ৫ জনই মেয়ে শিক্ষার্থী।

হাবিপ্রবির মনোনীত শিক্ষার্থীরা হলেন— বিএস অনুষদের ববি আক্তার সিজিপিএ ৩.৮৭, কৃষি অনুষদের সাদিয়া সুলতানা সিজিপিএ ৩.৯৪, সিএসই অনুষদের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের জান্নাতুল ফেরদাউস সিজিপিএ ৩.৮৫, ভেটেরিনারী অনুষদের ওয়াসিমা আকতার রিতু সিজিপিএ ৩.৯০, ফিশারিজ অনুষদের কৃষ্ণ চন্দ্র দাস সিজিপিএ ৩.৮৮ এবং এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিংয়ের মালা পারভীন সিজিপিএ ৩.৮৮।

নিজের অনুভূতি প্রকাশ করে ফিশারিজ অনুষদের কৃষ্ণ চন্দ্র দাশ বলেন, আমি অবশ্যই অনেক আনন্দিত। এটা আমার ছাত্র জীবনের অনেক বড় একটি অর্জন।

স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।

উল্লেখ্য, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক প্রবর্তন করে।

সাব্বির// এসএমএইচ//৭ই জুন, ২০১৮ ইং ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …