প্রশাসকের গণসাক্ষাতকার কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রাম সিটি করপোরেশন নাগরিকদের অভাব অভিযোগ ও সমস্যার কথা সরাসরি শুনতে প্রশাসকের গণ সাক্ষাতকার গ্রহণের ধারাবাহিক কার্যক্রম শুরু হলো।

সোমবার(৭সেপ্টেম্বর) সকালে আন্দরকিল্লাস্থ চসিক পুরাতন নগর ভবনে গণসাক্ষাতকার গ্রহণ কার্যক্রমের উদ্বোধনী করেন আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন।

প্রশাসক বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানটি জনগণের ট্যাক্সের টাকায় চলে এবং যাবতীয় কর্মকান্ড পরিচালিত হয় তার প্রতিটি কানাকড়ির হিসাব জনগণের কাছে জবাবদিহিতা প্রদানে শতভাগ বাধ্যবাধকতা রয়েছে।

গণসাক্ষাতকার লক্ষ্য ও উদ্দেশ্যে হলো নগরবাসীর অভিযোগ ও সমস্যাগুলোর দ্রুত নিষ্পত্তি নিশ্চিত করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাজের গতিশীলতা বৃদ্ধি,স্বচ্ছতা আনায়ন এবং নগরবাসীর মাঝে আস্থা ও নির্ভরতার ভিত্তিতে প্রদান করা।

তিনি তাঁর বক্তব্যের শুরুতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন এবং বলেন, চট্টলাদরদী এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর পথ ও দৃষ্টিভঙ্গি দিয়ে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত প্রশাসকের দায়িত্ব পালন করে যাচ্ছি। নির্দ্দিষ্ট বেঁধে দেয়া সময়ের মধ্যে যতটুকু সম্ভব নগরবসীর দূর্ভোগ লাঘবে আমি প্রতিদিন সাধারণ মানুষের অভাব-অভিযোগের কথাগুলো শুনে তার দ্রুত সমাধানের জন্য আমার প্রচেষ্টা অব্যাহত রাখবো।

আজকের গণস্বাক্ষাতকারে যারা বিভিন্ন অভাব-অভিযোগ ও সমস্যার কথাগুলো জানিয়েছেন সেগুলোকে আমলে নিয়ে বলেন, আপনাদের অভাব-অভিযোগুলো যাচাই-বাছাই করে এবং এগুলোর সত্যতা খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আজকের গণস্বাক্ষাতকারে প্রায় ২০টি অভিযোগ আমলে নেয়া হয়।

বিডিজা৩৬৫/ এনআর

Check Also

হজযাত্রীদের করোনা পরীক্ষা বিনামূল্যে

জার্নাল ডেস্ক : বাংলাদেশি হজযাত্রীদের করোনো পরীক্ষা বিনামূল্যে করিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে হজযাত্রীদের …

নগ্ন হয়ে রুশ ধর্ষণের প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক : এবার কান উৎসবে ভিন্নধর্মী এক প্রতিবাদ দেখলো বিশ্ব। ইউক্রেনে রুশ সেনাদের ধর্ষণের …