পড়শীর প্রতিবাদে গানের পরিচয় মিললো

বিনোদন প্রতিবেদক

গানটির শিরোনাম ‘যদি এক পলকে’। এটি মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ ছবির গান। কিন্তু গানটির মূল পরিচয় নেই। কে গেয়েছেন, কার লেখা গান কিংবা কে সুর-সংগীত করেছেন এই গানের, অথবা ছবিটাই বা কে পরিচালনা করেছেন, তার কিছুই নেই! এমন পরিচয়হীনভাবেই জনপ্রিয় ইউটিউব চ্যানেল বঙ্গবিডি’তে আপলোড করা হয় ‘যদি এক পলকে’ গানটি।

বঙ্গবিডি’র এমন অপেশাদার কাজটি মেনে নেননি গানের গায়িকা পড়শী। ফেসবুকের মাধ্যমে জানালেন প্রতিবাদ। একটি স্ট্যাটাস দিয়ে পড়শী বলেন, ‘জান্নাত’ ছবির ‘যদি এক পলকে’ গানটি আমি এবং আরফিন রুমি ভাইয়া গেয়েছি। গানটি লিখেছেন সুদীপ কুমার দীপ। ছবিটি পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক। কিন্তু এই ছবির ডিজিটাল ডিস্ট্রিবিউশন প্রতিষ্ঠান বঙ্গবিডি গানটির গায়ক-গায়িকা, গীতিকার ও সংগীত পরিচালকের নাম উল্লেখ করেননি। এটা খুবই অপেশাদার একটি কাজ। একটি গানের স্রষ্টাদের নাম সবার জানা উচিৎ। খুবই হতাশাজনক বিষয়টি।

কিছু দিন আগেই ‘যদি এক পলকে’ গানটি প্রকাশ হয় বঙ্গবিডিতে। সেখানে শিল্পীদের নাম উল্লেখ না থাকলেও চ্যানেলটির নিজস্ব হ্যাশট্যাগ ছিলো। সঙ্গে ছিলো ‘জান্নাত ২০১৮’ ও ‘মাহিয়া মাহি’ হ্যাশট্যাগ। অথচ গানের দুই শিল্পী আরফিন রুমি ও পড়শী, সুরকার ইমন সাহা, সংগীত পরিচালক আরেফিন রুমি, এমনকি ছবির পরিচালকমোস্তাফিজুর রহমান মানিকের নামও দেয়া হয়নি।

এদিকে বিষয়টি নিয়ে পড়শীর ক্ষোভ প্রকাশের পর টনক নড়ে বঙ্গবিডির। এরপরই তারা গানটির ডেসক্রিপেশনে যুক্ত করেছে গানের সঙ্গে সংশ্লিষ্টদের নাম। শুধু ‘যদি এক পলকে’ গানটিই নয়, এর আগেও বঙ্গবিডি এমন ভুল করেছে। ‘জান্নাত’ ছবিতে বাপ্পা মজুমদার ও কোনালের গাওয়া ‘খুব বলতে ইচ্ছে হয়’ গানের সঙ্গেও এর শিল্পীদের নাম দেয়া হয়নি। পরে ফোনে অভিযোগ করা হলে প্রতিষ্ঠানটি নামগুলো যুক্ত করে।

প্রসঙ্গত, ‘জান্নাত’ ছবিতে অভিনয় করেছেন সাইমন সাদিক ও মাহিয়া মাহি। ছবিটি এবারের ঈদে দেশব্যাপী মুক্তি পেয়েছে।

সাব্বির// এসএমএইচ//২৫শে আগস্ট, ২০১৮ ইং ১০ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …