ফেক অ্যাকাউন্ট কি না, জানাবে ফেসবুক‌

প্রযুক্তি ডেস্ক :

ফেক, সন্দেহজনক অ্যাকাউন্ট চিহ্নিত করতে এবং ফেক নিউজ প্রতিরোধে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষের নতুন পদক্ষেপ গ্রহণ।

ফেসবুক তাদের মেসেঞ্জারে নতুন একটি ফিচার চালু করেছে। এবার থেকে অচেনা বা অপরিচিত কোনো নম্বর থেকে মেসেঞ্জারে কোনও মেসেজ আসলে ওই মেসেজ যিনি পাঠিয়েছেন তার সম্পর্কে সমস্ত তথ্য জানতে পারবেন প্রাপক। এছাড়া মেসেঞ্জারে চাইলেই আর সরাসরি অনাকাঙ্ক্ষিত মেসেজ বা লিংক পাঠানো যাবে না। আর এভাবেই ফেসবুকের ফেক অ্যাকাউন্টগুলো চিহ্নিত করা যাবে।

বুধবার (১১ জুলাই) মাদারবোর্ড নামে একটি ওয়েবসাইটের পক্ষ থেকে এ প্রসঙ্গে জানানো হয়েছে। ফেসবুকের মেসেঞ্জার টিম মাদারবোর্ডকে জানিয়েছে, আগে যদি কারও সঙ্গে মেসেঞ্জারে কথা না হয়ে থাকে কিংবা যোগাযোগ না থাকে, তবে তাকে বার্তা পাঠালে প্রেরক সম্পর্কে বিভিন্ন তথ্য জানিয়ে দেবে ফেসবুকে নতুন এই ফিচার।

ভুয়া কিংবা মিথ্যা পরিচয় দিয়ে খোলা অ্যাকাউন্ট থেকে বিভিন্ন স্ক্যাম বা ভুয়া খবর পাঠানো যাতে বন্ধ করা যায়, তাই ফিচার চালু করা হয়েছে। অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে যদি মেসেঞ্জার অ্যাকাউন্টকে যুক্ত করা না থাকে, সেটাও ব্যবহারকারীকে জানিয়ে দেবে এই নতুন ফিচার।

সাব্বির// এসএমএইচ//১৫ই জুলাই, ২০১৮ ইং ৩১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …