ফের বিক্ষোভ গার্মেন্ট শ্রমিকদের চাকরি পুনর্বহালের দাবিতে

0

নিজস্ব প্রতিবেদক:

মালিকরা নিজেদের স্বার্থ রক্ষা করতেই ৩০টির বেশি মামলা করে প্রায় চার হাজার শ্রমিককে আসামি করেছে এবং প্রায় ৭ হাজার চাকরিচ্যুত করা হয়েছে প্রায় ৭ হাজার শ্রমিককে। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে শ্রমিকদের পুনঃবহালের দাবি  জানান জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন।শুক্রবার (১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান তিনি।

তিনি বলেন, গ্রেফতার ও হয়রানি এখনও চলছে। শ্রমিকদের দমনে প্রশাসনের কতিপয় লোক ব্যবহার করে ব্যবসায়িক স্বার্থ রক্ষার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। কারণে-অকারণে চাকরি হারাচ্ছেন যারা তাদের জীবনের কষ্ট দেখার কেউ নেই। চেহারা দেখে দেখে বেতন বাড়ানো হয়েছে। শ্রমিক না থাকলে ইন্ডাস্ট্রি থাকবে না, শ্রমিকের স্বার্থ ত্যাগ করে কোনও ব্যবসায়ী সফল হতে পারবেন না। পরিস্থিতি পরিবর্তন না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আরিফা আক্তার বলেন, আশুলিয়ার ম্যাগপাই সোয়েটার প্লাস লিমিটেড এবং জি কে ক্যাপস লিমিটেডের চাকরিচ্যুতদের অবিলম্বে পুনর্বহাল করতেই হবে। বাকি শ্রমিকদের ভয়ভীতি দেখিয়ে প্রশাসন ব্যবহার বন্ধ করুন। শ্রমিকরা নায্য বেতনে কাজ করতে চায়। গ্রেফতার শ্রমিকদের মুক্তি দিতেই হবে নাহলে এর ফল ভালো হবে না বলে হুঁশিয়ারি দেন।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতা সাফিয়া পারভীন, মোহাম্মদ ফারুক খান, নাসিমা আক্তার বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক  আনিসুর রহমান মল্লিক প্রমুখ উপস্থিত ছিলেন

 

নিলা চাকমা/এসএমএইচ//  বৃহস্পতিবার, শুক্রবার, ১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯ মাঘ ১৪২৫
Share.

About Author

Comments are closed.