ফের ব্রিটিশদের সম্পর্কে বিরূপ মন্তব্য ট্রাম্পের

আর্ন্তজাতিক ডেস্ক :

 ইংল্যান্ড সফরের আগে ফের দেশটির নাগরিকদের সম্পর্কে বিরূপ মন্তব্য করলেন ডোনাল্ড ট্রাম্প। আর তাতেই ফের মার্কিন প্রেসিডেন্টের উপর চটে গেলেন ব্রিটিশরা।

গত শুক্রবার স্থানীয় সময় দুপুরে ডালাসে ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে ৫০ মিনিটের বক্তৃতায় ট্রাম্প বলেন, ছুরি হামলা লন্ডনে মহামারির আকার নিয়েছে। হাতে ছুরি দিয়ে হামলার ভঙ্গিমা করে তিনি বলেন, লন্ডনে বন্দুক আইন অত্যন্ত কড়া। অথচ সম্প্রতি মধ্য লন্ডনের একটি গুরুত্বপূ্র্ণ হাসপাতালে ছুরি হামলার খবর পড়ে তিনি উদ্বিগ্ন।

তিনি আরও বলেন, যেভাবে ছুরি দিয়ে হামলা চালিয়েছিল দুষ্কৃতী তাতে পুরো লন্ডনই যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছিল। হাসপাতালের মেঝেতে যেভাবে রক্ত ছড়িয়েছিল, দেখে মনে হচ্ছিল তা যেন কোনও সামরিক হাসপাতাল। কঠিন হলেও লন্ডনবাসীরা ছুরি হামলায় এখন মানিয়ে নিতে শিখেছেন।

এ প্রসঙ্গে আমেরিকার বন্দুক আইনের সমর্থনে যুক্তিও দেন ট্রাম্প। বলা বাহুল্য, ট্রাম্পের এই মন্তব্যে সমালোচনার ঝড় উঠেছে ইংল্যান্ডজুড়ে। উল্লেখ্য, আগামী ১৩ জুলাই ইংল্যান্ড সফরে যাবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে’র সঙ্গে তার শিথিল সম্পর্কে গতি আনতেই এই সফর বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

সাইফুল//এসএমএইচ //৭ই মে, ২০১৮ ইং ২৪শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …