বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জার্নাল ডেস্ক :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার সকাল ১০টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বেলা ১১টা ২০ মিনিটে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান। পরে সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পস্তবক অর্পণ করে প্রথমে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শ্রদ্ধা জানান। এসময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

শ্রদ্ধা নিবেদনের পর সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য ও মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর দলের নেতৃবৃন্দের সাথে দলের প্রধান হিসেবে এবং জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান। রাষ্ট্রীয় কর্মসূচি শেষে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ভবনে অবস্থান নিয়েছেন।

এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, উপদেষ্টা সালমান এফ রহমান, তোফায়েল আহম্মেদ এমপি, মতিয়া চৌধুরী এমপি, আব্দুর রাজ্জাক এমপি, শিক্ষা মন্ত্রী ডা: দীপু মনি, সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, মুহাম্মদ ফারুক খান এমপি, শাহজাহান খান এমপি, বাহাউদ্দিন নাসিম এমপি, আবুল হাসনাত আব্দুলাহ এমপি, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ এমপি, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানি-সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সাবেক সাংস্কৃতিক প্রতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, মজিবুর রহমান চৌধুরী এমপি, শেখ সারহান নাসের তন্ময়, কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, যুগ্ম সাধারন সম্পাদক শেখ ফজলে নাঈমসহ নেতার্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া দুপুর ১টায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী জাতীয় বাস্তবায়ন কমিটি এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় সভাপতি হিসেবে যোগ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিকেল ৩টা ৪০ মিনিটে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিবেন প্রধানমন্ত্রী। এসব অনুষ্ঠান শেষে বিকেল ৫টায় ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

Check Also

টস জিতে ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। প্রথম রাউন্ডের …

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১২৪

জার্নাল ডেস্ক দেশে গত ২৪ ঘণ্টায় ১২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট শনাক্ত রোগীর …