‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক :

কুষ্টিয়ার ভেড়ামারায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শামছুদ্দীন ওরফে শ্যাম (৩৬) নামে এক যুবক নিহত হয়েছেন।
পুলিশের দাবি, নিহত শামছুদ্দীন ওরফে শ্যাম শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় প্রায় আটটি মাদকের মামলা রয়েছে।
শনিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে ভেড়ামারা-রায়টা সড়কের বেকাপুল নামক স্থানে তিন রাস্তর মোড়ে সেতুর মুখে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।
নিহত শামছুদ্দীন ওরফে শ্যাম ভেড়ামারা উপজেলার ক্ষেমিরদিয়াড় বিশ্বাসপাড়া গ্রামের মৃত্যু কুব্বাত আলীর ছেলে।
পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি ও ৫০০ পিস ইয়াবা উদ্ধার করেছে।
ভেড়ামারা থানার ওসি আমিনুল ইসলাম জানান, মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে একদল মাদক ব্যবসায়ী বেকাপুল নামক স্থানে তিন রাস্ত মোড়ে সেতুর মুখে অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়।পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। ‘বন্দুকযুদ্ধের’ এক পর্যায়ে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখে পুলিশ তাকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কপপ্লেক্সে নেয়। সেখানেই দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ জানতে পারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ব্যক্তি ভেড়ামারা উপজেলার তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী শামছুদ্দীন ওরফে শ্যাম। তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় প্রায় আটটি মাদকের মামলা রয়েছে।
মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।
কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ায় মো. ইসমাইল নামে একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। ইসমাইলকে শীর্ষ মাদক কারবারি দাবি করে পুলিশ বলছেন, মাদক কারবার নিয়ে কোন্দলে প্রতিপক্ষের গুলিতে তিনি নিহত হয়েছেন।

শুক্রবার রাত ৩ টার দিকে চকরিয়া-লামা সড়কের কুমারিয়া ব্রিজ এলাকায় এই ঘটনা ঘটেছে। চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী এসব তথ্য জানান।
তিনি বলেন, শুক্রবার মধ্যরাতে চকরিয়া-লামা সড়কে ফাঁসিয়া খালির কুমারিয়া ব্রিজ এলাকায় মাদক কারবারিদের দুই পক্ষের গোলাগুলি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় তালিকাভূক্ত শীর্ষ মাদক কারবারি মো. সাইফুলের মরদেহ উদ্ধার করে।
ওসি বলেন, এ সময়  ঘটনাস্থল থেকে ১টি দেশিয় এলজি, ২ রাউন্ড গুলি ও ৪৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।
তিনি ধারনা করছেন, দুই গ্রুপের মধ্যে আধিপত্ত বিস্তারের জের ধরে  এই গোলাগুলি ও হত্যাকা-ের ঘটনা ঘটেছে।
ওসি জানান, নিহত ইসমাইল চকরিয়া পৌরসভার চিরিংগা ৮ নাম্বার ওয়ার্ডের মৃত আবদুস সালামের পুত্র। তার বিরুদ্ধে চকরিয়া থানায় মাদকদ্রব্য আইনে ৬টি মামলা রয়েছে।
নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুরে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, তিনি একজন মাদক ব্যবসায়ী। এ ঘটনায় আহত হয়েছেন তিন র‌্যাব সদস্য।

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের মোল্লানের মাথা এলাকায় এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে র‌্যাব আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ ফেন্সিডিল উদ্ধার করে।

নিহত ব্যক্তির পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে নিহত ব্যক্তি শীর্ষ মাদক ব্যবসায়ী বলে র‌্যাব দাবি করেছে।

সাব্বির// এসএমএইচ//২১শে জুলাই, ২০১৮ ইং ৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …