বর্ষার জলে ভেজা হলো হলো না তার

নিজস্ব প্রতিবেদক :

গত ২৬ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাজীব মীর স্ট্যাটাস দিয়েছিলেন, ‘বর্ষা তুমি আবার এসো, ভিজি’। বর্ষা ঠিকই এসেছে। কিন্তু সেই বর্ষার জলে ভেজা হলো না তার।

শুক্রবার (২০ জুলাই) দিবাগত রাত ১টা ৩৭ মিনিটে ভারতের চেন্নাইয়ে গ্লিনিগলস গ্লোবাল হেলথ সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষক রাজীব মীর।

তার ছোট বোন সৈয়দা ফারজানা ইয়াসমীন জানান, প্রায় দুই মাস আগে রাজীব মীরের লিভার সিরোসিস ধরা পড়ার পর চিকিৎসকরা তার লিভার প্রতিস্থাপনের পরামর্শ দেন।

এর জন্য ৯০ লাখ টাকার প্রয়োজন হয়। এই অর্থের বেশিরভাগ রাজীব মীরের বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের সহায়তায় পাওয়া গিয়েছিল। এরপর তাকে নেওয়া হয় চেন্নাইয়ে।

ফারজানা জানান, শনিবার অস্ত্রোপচারের জন্য সময় নির্ধারণ করা হয়। কিন্তু এর মাঝে একটা হার্ট অ্যাটাক হওয়াতে জটিলতা বেড়ে যায়। শেষ পর্যন্ত অস্ত্রোপচারের সুযোগ না দিয়েই  না ফেরার দেশে চলে গেলেন।

প্রসঙ্গত, রাজীব মীর ১৯৯৪-৯৫ শিক্ষার্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তি হয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। সবশেষ তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যোহ দেন। সেখানেই সহযোগী অধ্যাপক হিসেবে শিক্ষকতার সময় গত বছর তিনি চাকরিচ্যুত হন।

সাব্বির// এসএমএইচ//২১শে জুলাই, ২০১৮ ইং ৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …