বাঁশখালী পৌরসভা নির্বাচন রোববার

জার্নাল ডেস্ক :

ইলেকট্রনিক ভোটিং মেশিনে রোববার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত হবে বাঁশখালী পৌরসভা নির্বাচন। নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী অ্যাডভোকেট এসএম তোফায়েল বিন হোছাইন এবং মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র ও বিএনপি নেতা কামরুল ইসলাম হোছাইনী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে শেষ হয়েছে প্রচার-প্রচারণা। এখানকার ১১টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

কেন্দ্রগুলো হলো- ১ নম্বর ওয়ার্ডের জলদী ভাদালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪ নম্বর ওয়ার্ডের পূর্ব জলদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ জলদী আসকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৯ নম্বর ওয়ার্ডের রংগিয়াঘোনা মনছুরিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্র।

শনিবার (১৫ জানুয়ারি) বাঁশখালীতে পাঠানো হচ্ছে ইভিএম মেশিন ও ভোট গ্রহণের সরঞ্জাম। রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি রয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। তাদের নেতৃত্বে পুলিশ, বিজিবি, স্ট্রাইকিং ফোর্স মাঠে কাজ করবেন। নির্বাচনে ৩২০ জন পুলিশ, ২ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন র‌্যাব দায়িত্ব পালন করবেন। প্রতিকেন্দ্রে ৮ জন পুলিশ ও ৯ জন আনসার-ভিডিপি দায়িত্ব পালন করবেন।

বিডিজা৩৬৫

Check Also

৯২ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন

জার্নাল ডেস্ক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৯২ বারের মতো পেছানো …

অর্থ আত্মসাতের মামলা: জ্যাকুলিনের জামিন

বিনোদন ডেস্ক সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে অর্থ আত্মসাতের মামলার অভিযোগ পত্রে নাম উঠেছিল বলিউড …