বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান -চবি উপাচার্য 

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির উদ্যোগে জাতীয় আ দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় চাকসু ভবনের ৩য় তলায় সভাটি অনুষ্ঠিত  হয়। সভায় প্রধান অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ইফতেকার উদ্দীন চোধুরী, বিশেষ অতিথি উপ – উপচার্য শিরিন আখতার, ডেপুটি রেজিস্টার ও সাংবাদিক সমিতির উপদেষ্ঠা ফরাজ হোসেন এবং সমিতির সভাপতি বায়োজিদ ইমন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি ভাষনে উপচার্য বলেন, বঙ্গবন্ধু ইতিহাসের পাতায় এক অবিচ্ছেদ্য অংশ।তাকে ইতিহাসের পাতা থেকে মুছে ফেলা সম্ভব নয়।বঙ্গবন্ধু হলেন অন্যতম শ্রেষ্ঠ মহানায়ক।
বিশেষ অতিথি উপ-উপচার্য বলেন, বঙ্গবন্ধু শুধু একজন নেতা নয়, তিনি নিজেই একটি প্রতিষ্ঠান।তিন তার কথার মাধ্যমে সবাইকে মনোমুগ্ধ করে রাখতেন।আমি আমার পিতা ও জাতির পিতাকে কখনো ভিন্নভাবে দেখেনি।বঙ্গবন্ধুর বক্তিতার মাধ্যমেই ১৯৭১ সালে ছাত্র,শিক্ষক,কৃষক,মজুর, কুলি সবাই এক হয়ে স্বাধীনতা সূর্যকে ছিনিয়ে এনেছিল।
সর্বশেষে অনুষ্ঠানের সভাপতি বায়োজিদ ইমন বলেন,বঙ্গবন্ধু ছিলেন,বাংলা এবং পুরো বাংলার রাষ্ট্র নায়ক। বাংলাদেশের অধিনায়ক হচ্ছে বঙ্গবন্ধু। সাংবাদিকদের সাথে যারা বিভিন্ন দ্বন্দ্বে লিপ্ত হয় তাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন,সাংবাদিকদের সাথে বঙ্গবন্ধুর সম্পর্ক কেমন ছিল তা জেনে সাংবাদিকদের সাথে সম্পর্ক করবেন।
সভায় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি মুমিন মাসুদ, অর্থ সম্পাদক জয় দাশ,যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী, প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরী , সদস্যবিন্দ প্রমুখ।

সাব্বির// এসএমএইচ//১৪ই আগস্ট, ২০১৮ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …