বাংলাদেশে বিশ্বকাপ ফুটবল শেষ!

ক্রীড়া ডেস্ক :

বিশ্বচ্যাম্পিয়নদের রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায়। আর্জেন্টিনা, জার্মানি, স্পেনের পর বিশ্বকাপ থেকে বিদায় নিলো ব্রাজিল। বাংলাদেশে তুলনামূলক বেশি সমর্থক আর্জেন্টিনা-ব্রাজিলের। সেই দিক থেকে বললে বাংলাদেশের বিশ্বকাপ উন্মাদনা শেষ।
জার্মানি
গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে যায় বিশ্বচ্যাম্পিয়ণ জার্মানি। দুই হার ও এক জয়ে তিন পয়েন্ট নিয়ে গ্রুপের তলানিতে থেকে রাশিয়া বিশ্বকাপ যাত্রা শেষ করেন মেসুথ ওজিলরা।
আর্জেন্টিনা
জিতলে কোয়ার্টারে হারলে বাড়ি-এমন সমীকরণ নিয়ে কাজান এরিনায় মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ফ্রান্স। কিন্তু বিশ্বচ্যাম্পিয় ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে হেরে বিদায় নেয় দুইবারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা।
পর্তুগাল
দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা উরুগুয়ের বিপক্ষে ২-১ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেয় ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। আজ শুক্রবার সেই উরুগুয়েকে কোয়ার্টার ফাইনালে হারিয়ে সেমিতে চলে যায় ফ্রান্স।
খান নয়ন নামে একজন তার ফেসবুক পেজে লেখেন, ‘যেদিন জার্মানি হেরেছিল সেদিন অফসোস হচ্ছিল এমনটি নাও হতে পারত। এরপর আর্জেন্টিনার পরাজয়ে বেশ ব্যাথিত হয়েছিলাম। আমাকে বারবার বাংলাদেশের মানুষের ইমোশনকে মনে করিয়ে দিচ্ছিল। এই আর্জেন্টিনা ঘিরেই তো ৬৫% মানুষের বিশ্বকাপ। ইটালি-হল্যান্ড কে শুরু থেকে ভিষণ মিস করেছি।
আজ যখন ব্রাজিল হারল, মনে হল বাঙ্গালীর ফুটবল উন্মাদনা বলে আর কিছুই রইল না…
এখন মনে হচ্ছে, ফুটবলের রঙ’টাই মিস করব পুরো বিশ্বকাপ জুড়ে। পাগল ফুটবল জাতি কে অভিনন্দন। তোমরা না থাকলে বিশ্বকাপ না খেলেও, বিশ্বকাপ জেতার স্বাদ নিতে পারতাম না। জয় হোক কিউট ফুটবল সাপোর্টারদের।

সাব্বির// এসএমএইচ//৭ই জুলাই, ২০১৮ ইং ২৩শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …