বাংলাদেশ ‘এ’ দলের টি-টোয়েন্টি সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক :

আয়ারল্যান্ড ‘এ’ দলকে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। শুক্রবার তৃতীয় ও শেষ ম্যাচ ৬ উইকেটে জিতেছে সফরকারীরা।

বৃষ্টির বাধায় শুক্রবার ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৮ ওভারে। পোর্টারফিল্ড ও সিমির শতরানের জুটির ওপর ভর করে ৫ উইকেটে ১৮৩ রানের সংগ্রহ গড়ে আইরিশরা। সৌম্যর সঙ্গে মিঠুনের দারুণ উদ্বোধনীর সৌজন্যে ৭ বল বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে বাংলাদেশ ‘এ’ দল।

সিরিজ নির্ধারণী ম্যাচে সৌম্যর সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নেমে ম্যাচের ভাগ্য গড়ে দেন কিপার ব্যাটসম্যান মিঠুন। তার বিস্ফোরক ব্যাটিংয়ে ৮ ওভারেই একশ ছুঁয়ে ফেলে বাংলাদেশ।

মাত্র ২৩ বলে পঞ্চাশ ছুঁয়ে এগিয়ে যান মিঠুন। তাকে দারুণ সঙ্গ দেওয়া সৌম্য খেলেন ৪৭ রানের ইনিংস। একাদশ ওভারে অধিনায়কের বিদায়ে ভাঙে ১১৭ রানের উদ্বোধনী জুটি।

দ্রুত ফিরেন নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। তাদের মাঝে ৮০ রানের ঝকঝকে এক ইনিংস খেলে ফিরেন মিঠুন। তবে শেষ দিকে দ্রুত উইকেট হারানোর কোনো প্রভাব পড়তে দেননি আল আমিন জুনিয়র ও মুমিনুল হক। দুই জন মাঠ ছাড়েন জয়কে সঙ্গী করে।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা আয়ারল্যান্ড ‘এ’ দলকে চাপে ফেলেন সাইফ। তার দারুণ বোলিংয়ে ৪৪ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। স্টুয়ার্ট টম্পসন ও অ্যান্ড বালবার্নিকে বোল্ড করে দেন সাইফ। গ্যারেথ ডেলানিকে বোল্ড করেন শরিফুল ইসলাম।

এরপরই নিজেদের সেরা জুটি পেয়ে যায় আইরিশরা। চতুর্থ উইকেটে ১১১ রান যোগ করেন পোর্টারফিল্ড ও সিমি। দ্বিতীয় স্পেলে ফিরে ৭৮ রান করা পোর্টারফিল্ডকে বিদায় করেন সাইফ। অপরাজিত ৬৭ রানের চমৎকার ইনিংসে দলকে দুইশ রানের কাছে নিয়ে যান সিমি।

২৮ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশ ‘এ’ দলের সেরা বোলার সাইফ।
সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড উলভস: ১৮ ওভারে ১৮৩/৫ (টম্পসন ১২, গ্যারেথ ডেলানি ৯, পোর্টারফিল্ড ৭৮, বালবার্নি ১, সিমি ৬৭, শেন ৫, টাকার ০*; খালেদ ০/৩৭, সাইফ ৪/২৮, শরিফুল ১/৪১, সৌম্য ০/৪০, তাইজুল ০/৩০)

বাংলাদেশ ‘এ’ দল: ১৬.৫ ওভারে ১৮৭/৪ (মিঠুন ৮০, সৌম্য ৪৭, শান্ত ৬, জাকির ১৩, আল আমিন জুনিয়র ২১*, মুমিনুল ১১*; সিমি ০/৪৩, চেইস ০/২৭, ডেভিড ডেলানি ০/১৪, লিটল ১/৫০, ডাকরেল ০/১৪, শেন ৩/৩৬)

ফল: বাংলাদেশ ‘এ’ দল ৬ উইকেটে জয়ী

সিরিজ: তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী বাংলাদেশ ‘এ’।

সাব্বির// এসএমএইচ//১৮ই আগস্ট, ২০১৮ ইং ৩রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …