বাইসাইকেলে বরযাত্রা!

মৌলভীবাজার প্রতিনিধি:

ফুলে ফুলে সাজানো বেশ কয়েকটি বাইসাইকেল। চালকদের গায়ে বাহারি রঙের পাঞ্জাবি আর মাথায় গোলাপী পাগড়ি। সামনের সারির একটি সাইকেলে চড়েছেন বর। তিনি অবশ্য শেরওয়ানি পড়েছে। সাইকেল বহরটি শহর প্রদক্ষিণ করছে। হঠাৎ এমন দৃশ্য দেখে তা উপভোগ করতে ভিড় বাড়ে উৎসুক জনতার। বুধবার (১৭ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার শহরের ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কুসুমবাগ এলাকায় এমন চোখ ধাঁধানো বর ও যাত্রীদের বাইসাইকেল র‌্যালির বিবাহ অনুষ্ঠান।

বাইসাইকেল চড়ে অভিনব বিয়ের বরযাত্রা করেছেন মৌলভীবাজার সাইকেলিং কমিউনিটির অ্যাডমিন আহমদ আলী ছায়েম। পৌর শহরের বড়হাটের মরহুম আশরাফ আলীর দ্বিতীয় সন্তান আহমদ আলী ছায়েমের সঙ্গে মোজাফরাবাদ গ্রামের সজিব মিয়ার দ্বিতীয় কন্যা সোনিয়া সুলতানা রুমার বিবাহ সম্পন্ন হয় এমন ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে।

বরের সাইকেলের সঙ্গে অন্যদের সাইকেলের ভিন্নতা ছিল। বরের সাইকেলের চাকা ছিল অন্য সাইকেলগুলোর চেয়ে একটু বড়। র‍্যালির পেছনের সারিতে বয়স্ক পুরুষ ও মহিলাদের জন্য ছিল কয়েকটি গাড়ি।

বর আহমদ আলী ছায়েম বললেন, ব্যতিক্রমধর্মী আয়োজনের ইচ্ছে ছিল। মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির আমার প্রিয়জনরা তা বাস্তবায়নে সহযোগিতা করেছেন। তবে পুরো ইচ্ছা পূরণ হয়নি। কারণ নতুন বউকে সাইকেলে করে নিয়ে যেতে পারিনি।

মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির এডমিন ইমন আহমেদ বলেন, আমাদের সাইক্লিং কমিউনিটির শ্লোগানই হচ্ছে ‘সুস্বাস্থ্যের জন্য সাইকেলিং’। পরিবেশ বান্ধব সাইক্লিংয়ে আমরা সবসময়ই তরুণ ও যুব সমাজকে উৎসাহিত করি। আমাদের লক্ষ্য তরুণ ও যুব সমাজকে মাদকমুক্ত রেখে দেশপ্রেমে উদ্বুদ্ধ করা ও কর্মচঞ্চল রাখা।

সাব্বির// এসএমএইচ//১৮ই অক্টোবর, ২০১৮ ইং ৩রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …