বান্দরবান ভ্রমণে বিদেশি পর্যটকরা অনলাইনে আবেদন করতে পারবেন

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে বিদেশি পর্যটকদের সংখ্যা আরও বাড়ানোর উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। বিদেশিদের ভ্রমণ সহজিকরণ করতে অনুমোদন প্রক্রিয়াা অনলাইনে সম্পন্ন করার ওয়েব বেইজড সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে। এই সফটওয়্যারের মাধ্যমে বিদেশিরা খুব সহজেই প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে না গিয়েও অনলাইনে ভ্রমণ আবেদন করতে পারবেন। আবেদন করার পাঁচদিনের মধ্যেই সম্পন্ন হবে সকল প্রক্রিয়া।

রবিবার (৩১ জুলাই) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং উপস্থিত থেকে এই সফটওয়ারের উদ্বোধন করেন। এ সময় তার সঙ্গে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক, সেনাবাহিনীর কর্মকর্তা মেজর মো. হাসান, অতিরিক্ত পুলিশ সুপার রাজা সারোয়ারসহ প্রশাসনের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানিয়েছেন, এতদিন বিদেশি পর্যটকদের জেলা প্রশাসন কার্যালয়ে এসে ভ্রমণ অনুমতি নিতে আবেদন করতে হতো। নতুন সফটওয়্যারটির মাধ্যমে এখন থেকে বিদেশে পর্যটকরা অনলাইনে তাদের আবেদন পূরণ করতে পারবে। সেইসাথে বান্দরবান ভ্রমণের অন্যান্য সুবিধাগুলোও তারা ভোগ করতে পারবেন। এতে করে বিদেশি পর্যটকদের সংখ্যা বান্দরবনে বাড়বে বলে সংশ্লিষ্টরা আশা ব্যক্ত করেছেন। নতুন এই সফটওয়্যারটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এটি তৈরি করেছেন জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী প্রোগ্রামার গৌতম চক্রবর্তী।

Check Also

করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২১২

জার্নাল ডেস্ক গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা ২৯ হাজার …

শব্দদূষণ নিয়ন্ত্রণে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে সরকার : পরিবেশমন্ত্রী

জার্নাল ডেস্ক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, অসহনীয় মাত্রার শব্দ …