বাবর আজমের অবনতি, শীর্ষে মালান

স্পোর্টস ডেস্ক:

আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাংকিংয়ে দীর্ঘদিন ধরেই শীর্ষে ছিলেন পাকিস্তানী তারকা বাবর আজম। তবে এবার তাকে পিছু হটিয়ে দিলেন ইংল্যান্ডের ডাওয়িড মালান। ক্যারিয়ারে প্রথমবারের মতো র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে এলেন এই ইংলিশ ব্যাটসম্যান।

আন্তর্জাতিক ক্যারিয়ারটা খুব বেশি বড় নয় মালানের। ২০১৭ সালে অভিষেকের পর থেকে খেলেছেন মাত্র ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ। তবে এই ক’টা ম্যাচেই নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন তিনি। তার ইনিংসগুলো দেখুন।
৭৮, ৫০, ১০, ৫৯, ৫৩, ১১, ৩৯, ৫৫, ১০৩*, ১১, ২৩, ৫৪*, ৭, ৬৬, ৪২, ২১।

সবমিলিয়ে ১৬ ম্যাচে তার সংগ্রহ ৬৮২ রান। গড়টাও আকাশচুম্বী, ৪৮.৭১। স্ট্রাইক রেট ১৪৬.৬৬। সবমিলিয়ে টি-টোয়েন্টিতে নিজের ধারাবাহিকতার পুরষ্কার পেলেন এই ইংলিশ ওপেনার।

যদিও এমন ধারাবাহিকতার পরও, অন্য দুই ফরম্যাটে সুযোগ পান না মালান। সামনে যে সুযোগ আসছে তাও নয়। কারণ জেসন রয়, জশ বাটলার, বেয়ারেস্টোরাও যে আছেন দারুণ ফর্মে! ইংলিশ কোচ ক্রিস সিলভারউড যেমনটি বললেন, সে দুর্দান্ত ফর্মে আছে এটা সত্যি। তবে টেস্ট কিংবা ওয়ানডে দলে ওকে সুযোগ দেয়া সত্যিই কঠিন। আমি নিশ্চিত, সুযোগ পেলে সেখানেও ভালো করবে সে।

যাই হোক, আপাতত টি-২০ র‍্যাংকিংয়ের শীর্ষে ওঠাটাই উপভোগ করবেন তিনি।

এদিকে, মালান শীর্ষে উঠে যাওয়ায় এক ধাপ অবনতি হয়েছে পাকিস্তানী অধিনায়ক বাবর আজমের। তালিকার তিনে আছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আছেন এই তালিকার ৯ নম্বরে। তার পরের অবস্থানটাও আরেক অধিনায়কের। তিনি ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান।

বিডিজা৩৬৫ /এনএস/এনআর

Check Also

পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না : প্রধানমন্ত্রী

জার্নাল ডেস্ক :  ডেল্টা প্ল্যানের মাধ্যমেই পরিবেশ রক্ষা করতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

হজযাত্রীদের করোনা পরীক্ষা বিনামূল্যে

জার্নাল ডেস্ক : বাংলাদেশি হজযাত্রীদের করোনো পরীক্ষা বিনামূল্যে করিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ইতোমধ্যে হজযাত্রীদের …