বাস চালালো হনুমান, অতঃপর

আর্ন্তজাতিক ডেস্ক :

বাসের স্টিয়ারিং-এর উপর বসে তা ধরে নিয়ন্ত্রণ করছে একটা হনুমান। আর চালকের আসনে বসা চালক গিয়ার বদল করছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ছবি।

১ অক্টোবর ভারতের কর্নাটকের রাজ্য সরকারি পরিবহন নিগম বা কেএসআরটিসি-র বাসে ঘটনাটি ঘটেছে ভাইরাল হওয়া ওই ফুটেজে দেখা যাচ্ছে, দেবনগরী থেকে ভরমসাগরগামী ওই সরকারি বাসের চালক যখন গিয়ার বদল করছিলেন, তখন তিনি তার পালিত হনুমানকে কয়েক মুহূর্তের জন্য স্টিয়ারিং-এর নিয়ন্ত্রণ রাখতে দিয়েছিলেন।

জানা গিয়েছে বাসটি দেবানাগেরে থেকে ভারামাসাগরা যাচ্ছিল। কর্নাটক স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন-এর পক্ষ থেকে জানানো হয়েছে, হনুমানটি বাসের এক নিত্যযাত্রীর। তিনি পোশায় শিক্ষক। বাসে উঠেই হনুমানটি চালকের সিটে বসে পড়ে। এবং ১০ মিনিট মতো সময় বাস চালানোর নাটক করে। সেই কাণ্ডেরই ভিডিও তোলেন যাত্রীরা। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

জানা গিয়েছে যে, হনুমানটিকে চালকের কোল থেকে নামিয়ে আনতে অনেক যাত্রীই চেষ্টা করেছিলেন, কিন্তু তাতে কোনও ফল হয়নি। হনুমান তার কারবার চালিয়ে যায়।

এমন কাণ্ডে কিন্তু বিপদে পড়েছেন বাসের চালক। কর্নাটক স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন সূত্রে খবর, চালক প্রকাশ একজন পশুপ্রেমী। কিন্তু এমন কাজ তার করা উচিত হয়নি। এ থেকে বড় দুর্ঘটনা ঘটতেই পারত। কর্নাটক স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন-এর পক্ষ থেকে চালককে ডিউটি থেকে সরানো হয়েছে। বিষয়টি নিয়ে একজন বিভাগীয় সিকিউরিটি ইনস্পেক্টরের দায়িত্বে অনুসন্ধানও শুরু হয়েছে। যদি চালকের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ প্রমাণিত হয়, তবে তার কপালে দুর্ভোগ রয়েছে।

সাব্বির// এসএমএইচ//৭ই অক্টোবর, ২০১৮ ইং ২২শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Check Also

বিপদ জয় করে বিজয়ের দেশে ফিরে আসা

জার্নাল ডেস্ক : জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ ‘বিজয়’  সাক্ষাৎ বিপদ …

‘টাকা দিয়ে বিপদ কিনেছি’

জার্নাল ডেস্ক ‘টাকা দিয়ে বিপদ কিনেছি ‘।    এভাবেই নিজের হতাশার কথা  জানিয়েছেন বসনিয়ায় আটকে …