বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে চসিক মেয়রের বাণী

জার্নাল ডেস্ক :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবসের বাণীতে বলেছেন, মহান বিজয় দিবস এবার ত্রিমাত্রিক রূপ লাভ করেছে এই আনন্দঘন মুহুর্তে আমি নগরবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন। মহাকালের ইতিহাসে স্বাধীনতা বাঙ্গালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনের পেছনে রয়েছে দীর্ঘ শোষণ-বঞ্চনার ইতিহাস, রক্তক্ষয়ী সংগ্রাম ও আত্মত্যাগের ইতিহাস। ১৯৭১সালের ২৬মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক স্বাধীনতার ঘোষণার মাধ্যমে তা পূর্ণতা পায়। তাঁরই নেতৃত্বে ও দিক নির্দেশনায় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে ন’মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১সালের এইদিনে অর্জিত হয় চুড়ান্ত বিজয়।

আমি এদিনটিতে শ্রদ্ধাবনতচিত্তে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। গভীর শ্রদ্ধায় স্মরণ করছি মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদের। জাতীয় চারনেতাকে যাঁরা বঙ্গবন্ধুর পক্ষে মুক্তিযুদ্ধকালীন সরকারের নেতৃত্ব দিয়েছিলেন। আমি শ্রদ্ধা জানাই বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক-সমর্থক, যুদ্ধাহত ও শহীদ পরিবারের সদস্যসহ যাঁরা আমাদের বিজয় অর্জনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রেখেছেন।

সদ্যস্বাধীন দেশে ফিরে জাতির পিতা যুদ্ধবিধ্বস্ত দেশের অর্থনীতি ও অবকাঠামো পুনগঠনের মাধ্যমে অর্থনৈতিক মুক্তির সংগ্রাম শুরু করেছিলের কিন্তু স্বাধীনতা বিরোধী ঘাতকচক্রের হাতে ১৯৭৫সালের ১৫ আগস্ট জাতির পিতাসহ তাঁর পরিবারের সদস্যদের নৃশংস হত্যাকান্ডের ফলে উন্নয়নের সেই গতি থমকে দাঁড়ায়। আমাদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে পরিপূর্ণতা দানের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভিশন ২০২১-২০৪১ পরিকল্পনা গ্রহণ করেছে। এসব পরিকল্পনার লক্ষ্যে হলো জাতিসংঘ ঠেকসই উন্নয়ন সঠিক ২০৩০ অর্জনসহ ২০৪১সালের মধ্যে দেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করা। বিজয়ের সুবর্ণজয়ন্তীর সকল কর্মসূচী বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করি এবং সারাদেশ ব্যাপী বিজয় দিবসে শপথ পাঠ অনুষ্ঠানে নগরবাসীকে অংশগ্রহণের আহŸান জানাই।

বিডিজা৩৬৫

Check Also

চন্দনাইশে ইয়াবা ট্যাবলেটসহ আটক ১

জার্নাল ডেস্ক চন্দনাইশে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে ইয়াবাপাচারকারী এক যুবককে আটক করেছে পুলিশ। …

প্যারিস ফ্যাশন উইকে দীপিকার বাজিমাত

বিনোদন ডেস্ক এ বছর প্যারিস ফ্যাশন সপ্তাহের তৃতীয় দিনে বাজিমাত করেছেন দীপিকা পাড়ুকোন। ‘লুই ভিতোঁ’র …