বিমান বাহিনীর হেলিকপ্টারে পাহাড়ি যুবককে উন্নত চিকিৎসার জন্য রাঙামাটি থেকে চট্টগ্রামে স্থানান্তর

রাঙামাটি জেলার সাজেক ইউনিয়নের জপুইপাড়া থেকে যতীন ত্রিপুরা নামে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির এক আহত যুবককে উন্নত চিকিৎসাসেবা দিতে রবিবার (৩ মে) গুরুতর অসুস্থ অবস্থায় বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই১৭এসএইচ হেলিকপ্টার যোগে রাঙামাটি হতে চট্টগ্রামে স্থানান্তর করা হয়েছে।
বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন মিশনের মাধ্যমে রাঙামাটি জেলার সাজেক ইউনিয়নের জপুইপাড়া থেকে যতীন ত্রিপুরা নামে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির এক আহত যুবককে গুরুতর অবস্থায় বিমান বাহিনীর এমআই-১৭এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে নিয়ে আসে।

উল্লেখ্য যে, গত ২৯ এপ্রিল ২০২০ তারিখে জুম চাষের সময় উঁচু পাহাড় থেকে পড়ে গিয়ে যতীন ত্রিপুরা মারাত্মকভাবে আহত হন। আহত হওয়ার সাথে সাথে তাকে নিকটস্থ জপুই বিওপিতে আনা হয় এবং বিজিবি ক্যাম্পে প্রাথমিক চিকিৎসাসেবা প্রদান করা হয়। তার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসাসেবা দিতে বিমান বাহিনীর একটি এমআই-১৭এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

Check Also

বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা

জার্নাল ডেস্ক : প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা চলতি বছর …

২৪ ঘণ্টায় মৃত্যু ৩৩, শনাক্ত ২৯৯৬

জার্নাল ডেস্ক : করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে …