ব্যাংকিং খাতে স্বাভাবিক কার্যক্রম ফিরছে

জার্নাল ডেস্কঃ

করোনা ভাইরাসের প্রকোপ কমছে এমন কোনো লক্ষণ না থাকলেও স্বাভাবিক কার্যক্রমে ফিরছে দেশের ব্যাংকিং খাত। অর্থনৈতিক উন্নয়ন অব্যাহত রাখতে বাংলাদেশ ব্যাংক একটি প্রজ্ঞাপন জারি করে বুধবার (১৯ আগস্ট) থেকে সাধারণ সময়ের মতো ব্যাংকের শাখা খোলা রাখা ও কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছে।

মহামারি করোনা ভাইরাস থেকে কর্মীদের বাঁচাতে ২৬ শে মার্চ যে রোস্টার ব্যবস্থায় দায়িত্ব পালন করার নির্দেশনা দেওয়া হয়েছিল তা তুলে নেওয়া হয়েছে। ফলে এখন থেকে ব্যাংকগুলোকে সাধারণ সময়ের মতো ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে।

সেখানে রাশেদুল কবির খান নামের এক গ্রাহক বলেন, করোনা ভাইরাস কবে যাবে তার কোনো ঠিক নাই। জীবন ধারণ তো থেমে থাকবে না, স্বাভাবিক হতেই হবে।

সোনালী ব্যাংকের লোকাল শাখার ডেপুটি মহাব্যবস্থাপক মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, আমরা অনেক আগে থেকেই স্বাভাবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। যেসব কার্যক্রম না চালালেই নয়, সেগুলো সব সময় চালু ছিল।

এ বিষয়ে রূপালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার এহতেশামুজ্জামান বলেন, সাধারণ ছুটি শেষ হওয়ার আগেই রূপালী ব্যাংক সার্বক্ষণিক সেবা প্রদান করে আসছে। কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা মোতাবেক সেবা কার্যক্রম আরও গতিশীল করা হয়েছে।

বিডিজা৩৬৫/ এনআর

Check Also

চট্টগ্রামে বাসে ধর্ষণচেষ্টা : চালক-হেলপার গ্রেপ্তার

জার্নাল ডেস্ক : চট্টগ্রামে বাসে পোশাক শ্রমিককে ধর্ষণচেষ্টার অভিযোগে অভিযুক্ত বাস চালক ও হেলপারকে গ্রেপ্তার …

বান্দরবানে মাইক্রোবাস খাদে পড়ে নিহত ২, আহত ৭

জার্নাল ডেস্ক : বান্দরবানের পর্যটকবাহী একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুই জন নিহত হয়েছেন। …